adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তামিম আউট, হাওয়া খাচ্ছেন ড্রেসিংরুমে

tamim-imrulক্রীড়া প্রতিবেদক : বৃষ্টির কারণে প্রায় দুদিন ভেসে যাওয়ায় নিজেদের ইনিংসকে আর দীর্ঘায়িত করেনি বিরাট কোহলির ভারত। আগের দিনের ৬ উইকেটে ৪৬২ করা ভারত ইনিংস ঘোষণা করেছে। ফলে বাংলাদেশ দল প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমেছে।
দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস শুরু থেকে সাবলীল ব্যাটিং শুরু করলেও হঠাত ধৈর্য্যচ্যুতি ঘটে তামিমের। বাংলাদেশের হয়ে এদিন সর্বোচ্চ টেস্ট রানের মালিক বনা এই ওপেনার অশ্বিনের বলে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন। অশ্বিনের বল ডাউন দ্য ট্র্যাকে এসে খেলতে গিয়ে উইকেটরক্ষক হৃদ্ধিমান সাহার স্ট্যাম্পিংয়ে পরিণত হন তিনি। ২১ বলে ১৯ রান করে আউট হন তামিম। দায়িত্ব শেষ করে এখন ড্রেসিং রুমে বসে হাওয়া খাচ্ছেন তামিম।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ৩২ রান। ইমরুল কায়েস ৯ ও মুমিনুল হক ১ রান নিয়ে ক্রিজে রয়েছেন।

বুধবার টেস্টের প্রথম দিন বৃষ্টির কারণে ৫৬ ওভারের বেশি খেলা হয়নি। দ্বিতীয় দিন তো বৃষ্টির কারণে কোনো বলই মাঠে গড়াতে পারেনি। আর শুক্রবার চার দফা বৃষ্টির কারণে ৪৭.৩ ওভার খেলা হয়।

প্রথম ইনিংসে ভারতের ৬ উইকেটে ৪৬২ রানের পেছনে বড় অবদান রাখেন দুই ওপেনার  শেখর ধাওয়ান ও মুরালি বিজয়। ধাওয়ান ১৭৩ ও বিজয় করেন ১৫১ রান। এছাড়া আজিঙ্কা রাহানে ৯৮ রানের দর্শনীয় ইনিংস উপহার দেন।

বাংলাদেশের হয়ে সাকিব আল হাসান ৪টি এবং জুবায়ের হোসেন ২টি উইকেট লাভ করেন। ৪ উইকেট নেয়ার পথে প্রথম বাংলাদেশি বোলার হিসেবে ঘরের মাঠে ১০০ টেস্ট উইকেট নেয়ার কৃতিত্ব গড়েন সাকিব আল হাসান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া