adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘জামায়াতের সঙ্গে ভোটের জোট বিএনপির’

BNPনিজস্ব প্রতিবেদক : বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ-দর্শন দিয়ে বিএনপি পরিচালিত হচ্ছে। জামায়াতের সাথে বিএনপির ভোটের রাজনীতি। কোন আদর্শের মিল নেই। জামায়াতের রাজনীতি জামায়াত করছে। আর আমরা জিয়াউর রহমানের দর্শনের রাজনীতি করি।
শনিবার বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। শুক্রবার হোটেল সেনারগাঁওয়ে বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, বিএনপির রাজনীতি এখন সম্পূর্ণ জামায়াতনির্ভর। তাদের বাঁচতে হলে জামায়াতনির্ভরতা ছেড়ে আবারও জিয়ার আদর্শে ফিরে আসতে হবে।
এমন বক্ত্যর জবাবে রিপন বলেন, এটি তিনি নিজস্ব প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তার মতামতের সাথে বিএনপির আদর্শের কোন মিল নেই। বিএনপি জিয়ার আদর্শে গণতন্ত্র ও দেশের স্বার্থে কাজ করছে।
রিপন বলেন, দেশে লুটতরাজতন্ত্র চলছে। সরকারের সহযোগিতায় এসব হচ্ছে। অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিদ অর্থনৈতিকখাতে নৈরাজ্য ও বিশৃঙ্খলা সামাল দিতে ব্যর্থ হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।
তিনি বলেন, জনগণের গচ্ছিত আমানত লুণ্ঠন হয়ে যাচ্ছে। এ বিষয়ে অর্থমন্ত্রীকে প্রশ্ন করলে উনি জবাব দেন, ওরা ডাকাত। ডাকাত ধরা অর্থমন্ত্রীর কাজ। তিনি ডাকাতদের না ধরে বলে দেন, ওরা ডাকাত। অর্থমন্ত্রীর সমস্যা কোথায় জনগণ তা জানতে চায়। ব্যাংকগুলোকে সচল রাখার জন্য সরকার গোপনে ৫ হাজার কোটি টাকা বরাদ্দ রেখেছে। ব্যাংকের আমানত নষ্ট করার জবাব অর্থমন্ত্রীকে দিতে হবে।
তিনি বলেন, ব্যাংকিংখাতে হরিলুট হলেও অর্থমন্ত্রী এগুলো না দেখে চোখ বন্ধ করে থাকেন। কিন্তু এসব দেখার দায়িত্ব তার। সরকারের আশীর্বাদপুষ্ট দুর্নীতিবাজ ও ব্যর্থ ব্যবস্থাপনা পরিচালকদের আবারো রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোতে পুনঃনিয়োগ দেয়া হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।
দেশে জবাবদিহিতা না থাকা এবং শক্তিশালী বিরোধীদলের পরিবর্তে ‘গৃহপালিত ও পাতানো’ বিরোধীদল থাকার কারণেই সরকার ইচ্ছেমতো কাজ করছে বলে অভিযোগ করেন বিএনপির এই মুখপাত্র। তিনি বলেন, এই অবস্থা দেশের গণতন্ত্রের জন্যও অশনিসংকেত।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপিসহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, বিএনপির সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সহ-দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি ও আসাদুল করিম শাহীন প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া