adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কারাগারে ভালো নেই মির্জা ফখরুল

fokhrulনিজস্ব প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কারাগারে ভালো নেই। তার শারীরিক অবস্থা ক্রমেই অবনতির দিকে যাচ্ছে।
এদিকে শনিবার দুপুরের যেকোনো সময় তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) ভর্তি করা হতে পারে। তার পরিবারের সদস্যরা গাজীপুরের কাশিমপুর কারাগার-২ কর্তৃপক্ষের বরাত দিয়ে শুক্রবার রাতে বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার হাইকোর্টের একটি বিশেষ বেঞ্চ মির্জা ফখরুলকে হাসপাতালে ভর্তির নির্দেশ দেন জেল কর্তৃপক্ষকে। এর আগের দিন সোমবার মির্জা ফখরুলের স্ত্রী রাহাত আরা বেগম তার স্বামীকে হাসপাতালে ভর্তির আবেদন জানিয়ে হাইকোর্টে আবেদন করেন।
প্রসঙ্গত, গত ৬ জানুয়ারি জাতীয় প্রেসক্লাব থেকে আটক হন মির্জা ফখরুল। ওই রাতে গোয়েন্দা পুলিশ কার্যালয়ে রেখে পরদিন গাড়ি পোড়ানোর অভিযোগে পল্টন থানায় করা মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক রিমান্ড ও জামিনের দুটি আবেদনই নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এ পর্যন্ত  তিনি প্রায় ছয়বার জেল খেটেছেন। বিভিন্ন সময়ে তাকে রিমান্ডে নিয়ে নির্যাতন করা হয় বলে পরিবারের পক্ষ থেকে বরাবরই দাবি করা হচ্ছে। মির্জা ফখরুলের মামলা সম্পর্কে দলের আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া জানিয়েছেন, মির্জা ফখরুলের নামে এ পর্যন্ত ৮০টি মামলা করা হয়েছে। এর মধ্যে ২৮টিতে চার্জশিট দেওয়া হয়েছে। এ ছাড়া আরও কয়েকটি মামলায় তার বিরুদ্ধে অভিযোগ গঠনের প্রক্রিয়া প্রায় সম্পন্ন, পাঁচটি মামলায় জামিনের অপেক্ষায় আছেন। এর মধ্যে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় করা মামলায় মির্জা ফখরুলসহ ২৯ নেতা-কর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য ৩০ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া