adv
৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

রান বন্যার ম্যাচে নিউজিল্যান্ডের শ্বাসরুদ্ধকর জয়

NEWZEALANDস্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের মধ্যকার সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে একরকম রানের বন্যা বয়ে গেল। দুই দল মিলে সংগ্রহ করল ৭৬৩ রান। তাও ১০০ ওভারে নয়, ৯৬ ওভারে। কিউইদের করা ৩৯৮ রানের জবাবে ইংলিশদের ইনিংস থামে ৩৬৫ রানে।
 
বৃষ্টিবিঘিœত রান বন্যার এই ম্যাচে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ১৩ রানের জয় পায় নিউজিল্যান্ড। ওয়ানডেতে এটা নিউজিল্যান্ডের ৩০০তম জয়। আর এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-১ সমতায় ফিরেছে কিউইরা।
 
শুক্রবার কেনিংটন ওভালে টস জিতে আগে ব্যাট করে পাঁচ উইকেটে ৩৯৮ রান করে নিউজিল্যান্ড। দারুণ এক সেঞ্চুরিতে দলের পক্ষে সর্বোচ্চ ১১৯ রানে অপরাজিত থাকেন রস টেলর। তার ৯৬ বলের ইনিংসে ছিল ১০টি চার ও চারটি ছক্কার মার।
 
অবশ্য মাত্র সাত রানের জন্য সেঞ্চুরি মিস করেন কেন উইলিয়ামসন। ৮৮ বলে ১২ চার ও এক ছক্কায় ৯৩ রান করেন তিনি। এ ছাড়া মার্টিন গাপটিল ৫০ ও ব্রেন্ডন ম্যাককালাম ৩৯ রান করে দলের বড় সংগ্রহে অবদান রাখেন। ইংল্যান্ডের হয়ে বেন স্টোকস নেন সর্বোচ্চ দুই উইকেট।
৩৯৯ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে বেশ ভালোই জবাব দিচ্ছিল ইংল্যান্ড। ইয়ান মরগানের ঝোড়ো ব্যাটিংয়ে ৩৫.২ ওভার শেষে স্বাগতিকদের স্কোর দাঁড়ায় ছয় উইকেটে ২৭৪ রান। মাত্র ৪৭ বলে ছয়টি করে চার ও ছক্কায় ৮৮ রান করে বিদায় নেন মরগান।
এরপর লিয়াম প্ল্যাঙ্কেট ও আদিল রশিদের ব্যাটে এক পর্যায়ে ইংল্যান্ডের স্কোর দাঁড়ায় সাত উইকেটে ৩৪৫ রান। জয়ের জন্য তখন ইংলিশদের প্রয়োজন ছিল ৩৭ বলে ৫৪ রান। কিন্তু তখনই বৃষ্টি হানা দেয় ওভালে। ফলে বেশ কিছুক্ষণ খেলা বন্ধ থাকে।
বৃষ্টি থেমে গেলে ইংল্যান্ডের নতুন লক্ষ্য দাঁড়ায় ৪৬ ওভারে ৩৭৯ রান। অর্থাৎ ১৩ বলে ৩৪ রান। কিন্তু ২০ রানের বেশি নিতে পারেননি ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। ৯ উইকেটে ৩৬৫ রানে থামে তাদের ইনিংস। প্লাঙ্কেট ৪৪ ও রশিদ ৩৪ রান করেন। কিউইদের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন নাথান ম্যাককালাম।
ম্যাচ সেরার পুরস্কার জেতেন ম্যাচের একমাত্র সেঞ্চুরিয়ান রস টেলর।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া