adv
৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

জ্যামাইকা টেস্টেও বিধ্বস্ত ওয়েস্ট ইন্ডিজ

AusVsWIস্পোর্টস ডেস্ক : ডমিনিকা টেস্টের দুঃসহ স্মৃতিটা যেন জ্যামাইকা টেস্টেও ফিরিয়ে নিলো ওয়েস্ট ইন্ডিজ। অস্ট্রেলিয়ার বিপক্ষে ডমিনিকা টেস্টে মাত্র ১৪৮ রানে প্রথম ইনিংস গুটিয়ে গিয়েছিল ক্যারিবিয়ানদের। জ্যামাইকা টেস্টেও একই পথে রয়েছে তারা।
 
শুক্রবার দ্বিতীয় দিনের খেলা শেষে প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৮ উইকেটে ১৪৩ রান। ১৩ রানে অপরাজিত আছেন জেসন হোল্ডার। স্বাগতিকদের ব্যাটিং লাইনআপ ভেঙে চুরমার করেছেন অস্ট্রেলিয়ার পেসার জস হ্যাজেলউড ও স্পিনার নাথান লায়ন। দুজনই তুলে নেন ৩টি করে উইকেট।
 
প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৩৯৯ রানের জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৯ রানেই দুই ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ও রাজেন্দ্র চন্দ্রিকার উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। মিচেল স্টার্কের বলে ব্র্যাড হাডিনের গ্লাভসবন্দি হওয়া চন্দ্রিকা ‘ডাক’ মারেন। আর লায়নের স্পিন ঘূর্ণিতে বোল্ড হন ব্র্যাথওয়েট।
 এরপর চা বিরতির আগেই দলীয় ২৫ রানে তৃতীয় উইকেট হারায় ক্যারিবিয়ানরা। ১৪ রান করা ড্যারেন ব্রাভোকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন লায়ন। ৩ উইকেটে ৩৫ রান নিয়ে চা বিরতিতে যায় স্বাগতিকরা।
 বিরতি থেকে ফিরে এক পর্যায়ে ৭৭ রানেই ৫ উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে দলটি। মাঝে শাই হোপ (২৫), জারমেইন ব্ল্যাকউড (৫১) কিছুটা প্রতিরোধ গড়লেও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। ফলে ১৪৩ রানেই ৮ উইকেট খোয়ায় ওয়েস্ট ইন্ডিজ। দিনের শেষ বলে আউট হন বীরাসামি পারমল।
এর আগে স্টিভ স্মিথের দারুণ ব্যাটিংয়ে প্রথম ইনিংসে ৩৯৯ রান করে অস্ট্রেলিয়া। আগের দিনের ৪ উইকেটে ২৫৮ রানের সঙ্গে দ্বিতীয় দিনে ৬ উইকেট হারিয়ে ১৪১ রান যোগ করে সফরকারীরা। মাত্র ১ রানের জন্য ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরিটা মিস করেন স্মিথ।
৩৬১ বলে ২১টি চার ও ২টি ছক্কায় ১৯৯ রান করেন এই ডানহাতি। টেস্ট ইতিহাসের অষ্টম এবং অস্ট্রেলিয়ার তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ১৯৯ রানে আউট হন স্মিথ। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ৬ উইকেট নেন জেরম টেলর।  

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া