adv
৩০শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভারতরত্ন খেতাব পাচ্ছেন দিলীপ কুমার

delip kumarবিনোদন ডেস্ক : দিল্লির ক্ষমতার অলিন্দে কান পাতলেই শোনা যাচ্ছে একটা খবর। ভারতরত্ন সম্মানে নাকি ভূষিত হতে চলেছেন দিলীপ কুমার। এক সর্বভারতীয় সংবাদমাধ্যম খবর ভারতরত্ন হিসাবে খুব শিগগিরই দিলীপ কুমারের নাম ঘোষণা করা হতে পারে। মুসলিম সম্প্রদায়ের কাছে নিজেদের বিশ্বাসযোগ্যতা বাড়িয়ে নিতেই পাকিস্তানে জন্মানো মহম্মদ ইউসুফ খান তথা দিলীপ কুমারকে দেশের সর্বোচ্চ সম্মান দেওয়া হতে পারে সূত্রের খবর। দিলীপ কুমারকে নিয়ে এখন বিভিন্ন তথ্য জোগাড় ব্যস্ত কেন্দ্র। শোনা যাচ্ছে ভারতরত্ন ও পদ্ম পুরস্কারের জন্য যে ধরনের তথ্য সংগ্রহ করা হয় দিলীপ কুমারের ক্ষেত্রেও ঠিক তেমন কাজটাই করা হচ্ছে। চলতি বছরই তাকে ভারতের দ্বিতীয় সর্বোচ্চ অসামরিক সম্মাননা পদ্মবিভূষণ প্রদান করা হবে।

দিলীপ কুমারকে ভারতরত্ন দেওয়ার ক্ষেত্রে একটা অসুবিধা থাকছে। ৯৩ বছরের দিলীপ কুমারের শারীরিক অবস্থা ভাল নয়। মুম্বাই থেকে ভারতরত্ন নিতে আসা সম্ভব নয় তার পক্ষে। তবে অটল বিহারী বাজপেয়ীর বাড়িতে গিয়ে ভারতরত্ন দিয়ে এসেছিলেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। দাদা সাহেব ফালকে পুরস্কার শশী কাপুরকে দেওয়া হয়েছিল মুম্বাইতে। দিলীপ কুমারের ক্ষেত্রেও মুম্বাইতে ভারতরত্ন প্রদান করা অসম্ভব কিছু নয় বলেও অফিসাররা জানিয়েছেন।
১৯৪৪ সালে জোয়ার ভাটা সিনেমার মাধ্যমে সিনেমায় পা রাখেন দিলীপ কুমার। ১৯৯১ সালে তাকে পদ্মভূষণ, ১৯৯৪ সালে দাদাসাহেব ফালকে পুরস্কার দেওয়া হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া