adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

২৮ মন্ত্রী থাকবেন একই ছাদের নিচে!

1433904626Abason-mtnewsনিজস্ব প্রতিবেদক : এবার ২৮ মন্ত্রীকে একই ছাদের নিচে রাখার উদ্যোগ নিয়েছে সরকার। নির্ধারিত ফ্ল্যাটের সংখ্যা কমে যাওয়ায় সৃষ্টি হয়েছে মন্ত্রীদের জন্য আবাসন সংকট। তারওপর বর্তমান সরকারের মন্ত্রিসভার আকার বড় হওয়ায় ও বরাদ্দ বাড়িগুলো পুরাতন হয়ে যাওয়ায় রক্ষণাবেক্ষণে বেশি ব্যয় এ সংকটক আরও প্রকট করে তুলেছে।
সংকট নিরসনে নগরীর বেইলী রোডে মোট ৪০টি ফ্ল্যাট নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে সরকার। মন্ত্রীদের জন্য আবাসন ভবন নির্মাণ প্রকল্পের আওতায় এ উদ্যোগ নেয়া হয়েছে। জুলাই ২০১৫ থেকে জুন ২০১৮ সাল নাগাদ প্রকল্পটি বাস্তবায়ন করবে গণপূর্ত অধিদফতর। প্রথম ধাপে একটি ১৫ তলা ভবনে মোট ২৮টি ফ্ল্যাট নির্মাণ করা হবে। এতে করে একই ছাদের নিচে আসবেন ২৮ মন্ত্রী। পরবর্তী ধাপে আরও একটি ভবনে ১২টি ফ্ল্যাট নির্মাণ করা হবে।
এ বিষয়ে গণপূর্ত মন্ত্রণালয়ের পরিকল্পনা সেলের উপ-প্রধান জালাল আহমেদ বলেন, সামরিক সরকার এবং তত্ত্বাবধায়ক সরকারের সময় মন্ত্রীদের জন্য নির্ধারিত কিছু ফ্ল্যাট সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা, সুপ্রিমকোর্ট/হাইকোর্টের বিচারপতিদের বরাদ্দ দেয়া হয়। ফলে মন্ত্রীদের জন্য আবাসন সংকট দেখা দিয়েছে। এ লক্ষ্যে একশ’কোটি দুই লাখ টাকা ব্যয়ে প্রথম ধাপে ২৮টি ফ্ল্যাট নির্মাণ করা হবে। এরপর দ্বিতীয় ধাপে আরও ১২টি ফ্ল্যাট নির্মাণ করা হবে।
গণপূর্ত মন্ত্রণালয় সূত্র জানায়, ফ্ল্যাট সংলগ্নে এ্যাপ্রোচ রোড নির্মাণ করা হবে। সীমানা প্রাচীর, ফায়ার এক্সটিংগুইশার, গ্যাস সংযোগ, পানি সরবরাহ, বিদ্যুতায়ন এবং চারটি গাড়ি কেনা হবে।
মন্ত্রীদের ফ্ল্যাট নির্মাণ প্রসঙ্গে গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ বলেন, মন্ত্রীদের এক ছাদের নিচে আনতেই প্রকল্পটি হাতে নেয়া হয়েছে। তারা একস্থানে বসবাস করলে নিরাপত্তাসহ নানা ব্যয়ও কমে আসবে।
তিনি আরও বলেন, মন্ত্রীরা ফ্ল্যাটে চলে গেলে তাদের ব্যবহার করা আবাসনগুলো অন্যান্য সরকারি ঊর্ধতন কর্মকর্তাদের দেওয়া যাবে। এতে সরকারি কর্মকর্তাদেরও আবাসন সংকট দূর হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া