adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংল্যান্ড -নিউজিল্যান্ড : পার্টনারশিপের বিশ্ব রেকর্ড

buttlerস্পোর্টস ডেস্ক : ওয়ানডেতে সপ্তম উইকেট জুটির রানের বিশ্বরেকর্ড গড়েছেন ইংল্যান্ডের জস বাটলার ও আদিল রশিদ। নিউজিল্যান্ডের বোলারদের তুলোধুনো করে প্রায় চৌদ্দ বছরের পুরোনো রেকর্ড ভেঙেছেন এই দুই ব্যাটসম্যান।
এজবাস্টনের ওয়ানডেতে মঙ্গলবার বাটলার ও রশিদ মিলে সপ্তম উইকেট জুটিতে ১৭৭ রান তোলেন। আগের সর্বোচ্চ ছিল ২০০১ সালে হারারেতে ইংল্যান্ডের বিপক্ষে অ্যান্ডি ফ্লাওয়ার ও হিথ স্ট্রিকের গড়া ১৩০ রানের জুটি।
৩০তম ওভারের শেষ বলে স্যাম বিলিংস আউট হলে বাটলারের সঙ্গে জুটি গড়েন রশিদ। ৪৭.৩ ওভারে ম্যাকক্লেনাগানের বলে হেনরিকে ক্যাচ দিয়ে বাটলার ফিরলে ভাঙে বিশ্বরেকর্ড গড়া সপ্তম উইকেট জুটি। ১৭.৩ ওভার স্থায়ী জুটিতে নিউ জিল্যান্ডের বোলারদের ওপর ব্যাটিং তাণ্ডব চালান ইংল্যান্ডের এই দুই ব্যাটসম্যান। বিশ্বরেকর্ড গড়া জুটিতে বাটলার ১১৭ ও রশিদ ৫৬ রান অবদান রাখেন।
বাটলার ১৩টি চার ও ৫টি ছক্কায়  ১২৯ রান ও রশিদ ৭টি চার ও ২টি ছক্কায় ৬৯ রান করে সাজঘরে ফেরেন। রশিদের উইকেটটি নেন গ্র্যান্ট এলিয়ট।
বাটলার-রশিদের ব্যাটিং তাণ্ডবে ওয়ানডেতে নিজেদের সর্বোচ্চ রানের ইনিংসও তুলে নেয় ইংল্যান্ড (৪০৮ রান)। ২০০৫ সালে বাংলাদেশের বিপক্ষে তোলা ৩৯১ রান ছিল ওয়ানডেতে তাদের আগের সর্বোচ্চ দলীয় ইনিংস।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া