adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাপড়ের রং দিয়ে আইসক্রিম তৈরি

IC_CRIME1433769136নিজস্ব প্রতিবেদক : রাজধানীর তেজগাঁওয়ে ভেজাল আইসক্রিম-বিরোধী অভিযান চালিয়েছে র‌্যাব।
অভিযানে কাপড়ের রং দিয়ে ভেজাল আইসক্রিম তৈরির দায়ে মিম আইসক্রিম কারখানা সিলগালা এবং মালিক আলমগীর হোসেনকে (৩৫) জেল-জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
সোমবার দুপুরে তেজগাঁওয়ের পশ্চিম নাখালপাড়ায় র‌্যাব-২-এর মেজর মিজানুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান। এ সময় বিএসটিআইয়ের ফিল্ড অফিসার মো. শরীফ হোসেন উপস্থিত ছিলেন।
 
র‌্যাব-২-এর এএসপি মারুফ আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন, ওই কারখানায় আইসক্রিম তৈরিতে কাপড়ে ব্যবহৃত বিভিন্ন ধরনের রং, স্যাকারিন, কৃত্রিম সুগন্ধি, অ্যারারুট ও ট্যাপের পানি ব্যবহার করা হচ্ছে, যা মানবস্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর।
 
কারখানার মালিক জিজ্ঞাসাবাদে জানান, মান নিয়ন্ত্রক প্রতিষ্ঠান বিএসটিআই-এর অনুমোদন ছাড়াই এক বছর ধরে কারখানায় তারা এ আইসক্রিম তৈরি করছেন। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ভেজাল আইসক্রিম তৈরির দায়ে কারখানা সিলগালা এবং এর মালিককে ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে দুই মাসের কারাদণ্ড প্রদান করেন। এ সময় প্রায় ১৫ হাজার আইসক্রিম নষ্ট করে ফেলা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া