adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের প্রধানমন্ত্রী মোদি এখন ঢাকায়

 Modi_Hasina1433564983নিজস্ব প্রতিবেদক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুই দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকা পৌঁছেছেন। ভারতীয় বিমান বাহিনীর বিশেষ ফ্লাইটে ২২ সদস্যের প্রতিনিধিদল নিয়ে সকাল ১০ টা ২০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।
 
বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে স্বাগত জানান। মোদিকে বিমানবন্দরে লাল গালিচা সংবর্ধনা ও গার্ড অব অনার দেওয়া হয়। এরপর ভারতের প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে উপস্থিত মন্ত্রী পরিষদের সদস্যদের, তিন বাহিনীর প্রধান ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে পরিচয় করিয়ে দেন শেখ হাসিনা। ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারাও বিমানবন্দরে উপস্থিত ছিলেন। সফরকালে নরেন্দ্র মোদি সোনারগাঁও হোটেলে অবস্থান করবেন।
 
এই সফরে আঞ্চলিক কানেকটিভিটি ও বাণিজ্য সম্প্রসারণের বিষয়টি প্রাধান্য পাবে। তবে মোদির সফরকালে বহু প্রতিক্ষিত তিস্তা চুক্তির সম্ভাবনা না থাকলেও দু’দেশের মধ্যে অন্তত ২০টি চুক্তি, প্রটোকল ও সমঝোতা স্মারক স্বাক্ষরের কথা রয়েছে।
 
এদিকে মোদিকে অভ্যর্থনা জানাতে প্রস্তুত বাংলাদেশ। রাজধানীজুড়ে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। নিরাপত্তার বলয়ে ঢেকে ফেলা হয়েছে রাজধানীকে। বিমানবন্দর থেকে সোনারগাঁও হোটেল, হোটেল থেকে বঙ্গভবন, এমনকি সফরকালে তার চলাচলের রাস্তার দু’পাশ ও আইল্যান্ডে নানারূপে মোদির ছবি টাঙানো হয়েছে। দু’দেশের জাতীয় পতাকার পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিও টাঙানো হয়েছে। কোথাও আবার দুই প্রধানমন্ত্রীর যৌথ ছবিও শোভা পাচ্ছে রাস্তার দু’পাশে। সফরকালে মোদির চলাচলে রাস্তার ফুটপাত হকারমুক্ত করা হয়েছে কয়েকদিন আগেই। বলতে গেলে এই সফরকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া