adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বয়স ১০২, জিতলেন সুপার নানি!

1433595147গৌতিমাম্মার-mtnews24আন্তর্জাতিক ডেস্ক : নাতি-পুতির সংখ্যাই ৫০-এর অধিক।  ছেলেমেয়েদের বয়সও আশির কোটায়।  কিন্তু তাতে কী! ১০২ বছরের যুবতী গৌতিমাম্মার কাছে বয়সটা শুধুই একটা সংখ্যা।  এ বয়স নিয়েও গ্রাম পঞ্চায়েত নির্বাচন লড়ে জিতেছেন তিনি।  এটাই শেষ নয়, সর্বসম্মতিক্রমে পঞ্চায়েত প্রধানও নির্বাচিত হয়েছেন তিনি।
ঘটনা ঘটেছে কর্নাটকের ভারতের দোদ্দালাতুরুতে।  গৌতিমাম্মার এক আত্মীয় রবিকুমার, যিনি আগে পঞ্চায়েতের সদস্যও ছিলেন এবং এক নাতি মঞ্জুনাথ তাকে নির্বাচনে লড়তে উত্সাহ দেন।
কারণ আসনটি মহিলাদের জন্য সংরক্ষিত হয়ে গিয়েছিল।  দ্বিতীয়ত, এদেরই আর এক আত্মীয় চেন্নাজাম্মা এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।  খানিকটা কৌতুহলবশত হয়েই নির্বাচনে নেমে পড়েন একশ পার করা এই বৃদ্ধা।
তবে চেন্নাজাম্মার কাছ থেকে প্রচারের সময় কড়া কথা শুনে আর ঠিক থাকতে পারেননি।  এ বয়সেও গ্রামে ঘুরে বাড়ি বাড়ি প্রচার করেন তিনি।  পানির সুব্যবস্থা, ভালো রাস্তাঘাট নির্মাণের কথা ছিল গৌতিমাম্মার সঙ্গী।
শুক্রবার বড় ব্যবধানে নির্বাচনে জয়লাভ করেন গৌতিমাম্মা।  ১৩৬ ভোটে তিনি চেন্নাজাম্মাকে হারিয়ে দেন তিনি।  জয়ের পর তার প্রথম প্রতিক্রিয়া, আমি আশাই করিনি যে, এত বড় ব্যবধানে জিতব।  আমাকে ভোট দেয়ার জন্য সবাইকে ধন্যবাদ জানাই।  গ্রামের উন্নয়নের জন্য আমি যথাসাধ্য চেষ্টা করব।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া