adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বলিউড কন্যাদের রমরমা বাজার

news_img (1)বিনোদন ডেস্ক: বিদ্যা বালানের হাত ধরেই বলিউডে প্রথম পরিবর্তনটা আসে। ‘ডার্টি পিকচার’ ছবিতে তার অনবদ্য অভিনয়ে পুরুষপ্রধান চলচ্চিত্রের ধারণা অনেকটাই বদলে যায়। আর এই ছবিটিকে পুঁজি করে বিদ্যা এক সময় উচ্চারণ করে ছিলেন বলিউডে পুরুষ প্রধান চরিত্রের অবসান হতে যাচ্ছে। 

নারীপ্রধান চলচ্চিত্রের তালিকায় কঙ্কনার ‘কুইন’, পাওলি দামের ‘হেট স্টোরি’, সুরভিন চাওলার ‘হেট স্টোরি-২’, সানি লিওনের ‘রাগিনী এমএমএস-২’ ও ‘জিসম-২’ এবং কারিনা কাপুরের ‘হিরোইন’ উল্লেখযোগ্য।

এ দৌড়ে এগিয়ে এসেছেন পিগি চপচ প্রিয়াঙ্কা আর আনুশকা শর্মা। সম্প্রতি তারা একসঙ্গে অভিনয় করেছেন ‘দিল ধারকানে দো’ সিনেমাতে। তাদের ইতিবাচক মানসিকতার কারণে চলচ্চিত্র বোদ্ধাদের ধারণা ‘সেদিন বেশি দূরে নয়; যেদিন বলিউড শাসন করবে হিরোইনরা।

আর প্রিয়াঙ্কা তার টুইটারে জানিয়েছেন, হলিউডে শিগগিরই প্রবেশ করতে যাচ্ছেন তিনি। তার অভিনীত ‘এন এইচটেন’ ছবিটি অন্য এক প্রিয়াঙ্কাকে উপস্থাপন করবে দর্শকদের সামনে। 

তিনি বলেছেন, ‘একজন অভিনেত্রী, প্রযোজক সর্বোপরি এক মেয়ে হয়ে আনুশকাকে নিয়ে আমি গর্বিত।’ এর সঙ্গে রেশ টেনে নারী ক্ষমতায়নের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘এভাবেই নারী সাফল্যের পতাকা আমরা ওড়াব।’ 

প্রিয়াঙ্কার টুইটের জবাবে আনুশকাও লিখেছেন, ‘হিরোইনদের সঙ্গে সঙ্গে দর্শকের রুচি বদলেছে। জোয়ার এখন নারীকেন্দ্রিক সিনেমার। তাই বলা যায়, বলিউডের বক্স অফিস থেকে শুরু করে সর্বত্রই এখন নারীপ্রধান সিনেমা বেশ হিট। সঙ্গে জাতীয় স্বীকৃতি। সব মিলিয়ে বলা যায় বলিউড কন্যাদের রমরমা বাজার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া