adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আনুষ্ঠানিক যাত্রা শুরু গোল্ডবার্গের

Goldberg1433572165নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের স্থানীয় মোবাইল হ্যান্ডসেট ব্র্যান্ড গোল্ডবার্গ আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে। শুক্রবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু প্রধান অতিথি হিসেবে হ্যান্ডসেটটির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।
 
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ, গোল্ডবার্গ মোবাইলের প্রধান নির্বাহী কর্মকর্তা আবরার রহমান খানসহ আরো অনেকে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খানসন্স গ্রুপের চেয়ারম্যান একেএম আজিজুর রহমান খান।
 
প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, ‘এখনো মোবাইল খাতে উল্লেখ করার মতো বিনিয়োগ হয়নি। তবে সরকার তথ্য ও প্রযুক্তি খাতকে শিল্প হিসেবে ঘোষণা করেছে। মোবাইল ব্যাংকিং এখন আমাদের হাতের মুঠোয়। দেশ-বিদেশ থেকে টাকা এখন মোবাইলে আসছে। এ খাতে অবকাঠামো উন্নয়নে সরকারের পৃষ্ঠপোষকতা জোরদার করা হচ্ছে।’
 
উদ্বোধনী অনুষ্ঠানে গোল্ডবার্গের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা আবরার রহমান খান বলেন, ‘আমাদের লক্ষ্য ক্রেতাদেরকে নতুন প্রযুক্তি ও উৎকর্ষময় অভিজ্ঞতা উপভোগ করার সুযোগ করে দিয়ে দেশের সবার পছন্দের মোবাইল ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত হওয়া। এ লক্ষ্য অর্জনে গোল্ডবার্গ বিশ্বমানের মোবাইল ও নিত্যনতুন ডিজাইনের মোবাইল দেশের বাজারে আনবে।’
 
নতুন ফোনগুলো দেশের ৬৪ জেলায় একসঙ্গে পাওয়া যাবে। পাশাপাশি কাস্টমার কেয়ার নিশ্চিত করতে সারাদেশে ১৮টি ইউরকেয়ার চালু করা হয়েছে। এ বছরের মধ্যেই দেশব্যাপী কাস্টমার কেয়ারের সংখ্যা ৪০-এ পৌঁছাবে বলেও জানান তিনি।
 
তিনি আরো বলেন, দেশীয় বাজারের চাহিদার কথা বিবেচনা করে প্রথম পর্যায়ে দুই সিরিজের ফিচার ফোন এবং পাঁচ সিরিজের স্মার্টফোন বাজারে ছাড়া হবে। বছরের শেষ দিকে ল্যাপটপ ও ট্যাবলেটও বাজারে ছাড়ার পরিকল্পনা রয়েছে। প্রথম পর্যায়ে চীন থেকে সেগুলো সরাসরি আমদানি করা হবে। সর্বনিম্ন ৮০০ টাকা থেকে সর্বোচ্চ সাড়ে ১২ হাজার টাকায় পাওয়া যাবে এসব মোবাইল হ্যান্ডসেট।
 
গোল্ডবার্গ মোবাইলের মূল প্রতিষ্ঠান খানসন্স গ্রুপের চেয়ারম্যান একেএম আজিজুর রহমান খান বলেন, ‘বর্তমানে দেশে প্রতি বছর দেড় কোটি মোবাইল সেটের চাহিদা রয়েছে। আমরা চলতি বছরের মধ্যেই পাঁচ লাখ হ্যান্ডসেট গ্রাহকদের হাতে পৌঁছানোর লক্ষ্যে কাজ করছি। একই সঙ্গে আমরা দেশের চাহিদা মিটিয়ে পার্শ্ববর্তী দেশ ভারত, নেপাল, ভুটান, শ্রীলঙ্কা এবং মায়ানমারেও আমাদের তৈরি সেট রপ্তানি করতে পারবো।’
 
প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, গ্রাহকদের সেবা দিতে তারা ইতোমধ্যে ১ বছরের বিক্রয়োত্তর সেবা, ১৪ দিনের রিপ্লেসমেন্ট সুবিধা, পাশাপাশি ডিলার ও খুচরা বিক্রেতাদের জন্য আকর্ষণীয় অফার রাখা হয়েছে। অনুষ্ঠান শেষে সংগীত পরিবেশন করেন কণ্ঠশিল্পী হাবিব ওয়াহিদ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া