adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাজেট থেকে কী পেল ক্রীড়াখাত?

bangladesh_68670ক্রীড়া প্রতিবেদক : ২০১৫-১৬ অর্থবছরের জন্য দেশের ইতিহাসে সবচেয়ে বড় বাজেট পেশ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে শুরু হওয়া সংসদ অধিবেশনে এই বাজেট পেশ করা হয়। অন্যসব খাতের মতো ক্রীড়াখাতেও এবার বরাদ্দ বাড়ানো হয়েছে।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত তার বাজেট বক্তৃতায় জানান, দশম জাতীয় সংসদের দ্বিতীয় বাজেটে ক্রীড়াক্ষেত্রে বরাদ্দ ধরা হয়েছে ৫০৫ কোটি টাকা। গত অর্থবছরে এ বাজেট ছিলো ৪৯০ কোটি টাকা। এবারের প্রস্তাবিত বাজেটের আকার ২ লাখ ৯৫ হাজার ১শ’ কোটি টাকা।

আবুল মাল আবদুল মুহিত তার বক্তব্যে বলেন, দেশের গুরুত্বপূর্ণ স্টেডিয়ামগুলোর সংস্কার ও উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। বিলুপ্ত প্রায় গ্রামীণ খেলাধুলা পুনরুজ্জীবিতকরণের উদ্যোগও গৃহীত হয়েছে।
বাংলাদেশের ক্রিকেট প্রসঙ্গে তিনি বলেন, বিশ্ব ক্রিকেট অঙ্গনে বাংলাদেশ দল নিজেদের অপরিসীম শক্তি ও সামর্থ্যরে স্বাক্ষর রেখে চলেছে। দলটি গত আইসিসি বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়েছে এবং এর ধারাবাহিকতায় সম্প্রতি পাকিস্তানকে পরাজিত করে সিরিজ জয়ের গৌরব অর্জন করেছে। বাংলাদেশের ক্রিকেট অগ্রযাত্রায় এটি নিঃসন্দেহে এক বড় মাইলফলক।
অর্থমন্ত্রী তার বাজেট বক্তৃতায় ফুটবল নিয়ে বলেন, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা হলো ফুটবল এবং এ খেলাটি সারাদেশে গ্রামে-গঞ্জে অনুষ্ঠিত হয়। খেলাটির উন্নয়নের জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশন বিশেষ উদ্যোগ নিয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া