adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘খালেদার সঙ্গে মোদির বৈঠকের সুযোগ হচ্ছে না’

810anxjd-248x300নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বৈঠক হচ্ছে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।
শুক্রবার সকালে পররাষ্ট্রমন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য দেন মন্ত্রী। মাহমুদ আলী বলেন, মনে হয় না তার (খালেদা জিয়া) সঙ্গে নরেন্দ্র মোদির বৈঠকের কোনো সুযোগ আছে।
তিস্তা চুক্তির বিষয়ে প্রশ্ন করা হলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আজ শুক্রবার মমতা আসছেন। আলোচনা চলছে। তিস্তা নিয়ে পর্দার আড়ালে আলোচনা চলছে। আপনারা ধৈর্য ধরেন সাফল্য আসলে আপনাদের জানাবো।’
তিস্তা চুক্তি না হওয়ার বিষয়টি কূটনৈতিক ব্যর্থতা কি না এমন প্রশ্নের জবাব মন্ত্রী বলেন, ‘আমাদের তা মনে হয় না। এই মুহূর্তে ভারত-বাংলাদেশ এক অনন্য উচ্চতায় প্রতিষ্ঠিত । ডিপ্লোমেসি কখনো প্রকাশ্যে হয় না, হয় চোখের আড়ালে। রাতারাতি কোনো কিছু অর্জিত হয় না।’
এর আগে বাংলাদেশ-ভারত চুক্তির বিষয়ে অস্পষ্টতা রয়েছে বলে মন্তব্য করেছিলো সিপিডি। তার জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এটা আপনারা তাদেরকে জিজ্ঞাসা করেন। এছাড়াও তিন বিঘা করিডোরে চব্বিশ ঘণ্টা চলাচলে একটি ফ্লাইওভার নির্মাণ কোন পর্যায়ে আছে জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘এ বিষয়ে আলোচনায় কোনো অগ্রগতি নেই।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া