adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

র‌্যাব বলছে – চট্টগ্রামে শিশু হত্যায় জড়িতরা ছাত্রলীগ কর্মী

index_83057ডেস্ক রিপোর্ট : চট্টগ্রামের  মোহাম্মদপুর এলাকায় শিশু আসাদুল মিয়াকে গুলি করে হত্যার ঘটনায় জড়িতরা ছাত্রলীগের কর্মী বলে জানা গেছে। এঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার বাবু ও সায়েমকে জিজ্ঞাসাবাদ শেষে র‌্যাব এ তথ্য জানিয়েছে।

শিশু আসাদুলকে হত্যার ঘটনায়  গ্রেফতার করা হয়েছে গুলি বর্ষণকারী ছাত্রলীগ কর্মী  সায়েম (২৪) ও একই মোটর সাইকেলে থাকা আরেক ছাত্রলীগ কর্মী বাবু (২২ কে। আর পরিকল্পনাকারী হিসেবে চিহ্নিত করা হয়েছে একই এলাকার শীর্ষ সন্ত্রাসী ইসমাইল হোসেন প্রকাশ টেম্পু’র ভাই সোহাগকে।

’র‌্যাব ৭ এর উপ অধিনায়ক মেজর জাহাঙ্গীর আলম জানান, নির্মম এই হত্যাকাণ্ডের পর আমরা বুধবার সকালে মোহাম্মদপুর এলাকা থেকে বাবু ও সায়েমকে গ্রেফতার করি। এসময় সায়েম নিজেকে নগর ছাত্রলীগের সম্পাদক নুরুল আজিম রণির লোক দাবি করে। এবং  বাবু নিজেকে স্বেচ্ছাসেবক লীগ নেতা জসিমের লোক বলে  দাবি করে।

তিনি আরো বলেন, মূলত স্থানীয় দোকানদার দেলোয়ার শেখকে ভয় দেখতে গিয়েই মিস টার্গেটের শিকার হয় শিশু আসাদুল মিয়া। হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী টেম্পুর ভাই সোহাগ আর বাস্তবায়নে অংশ নেয় বাবু ও সায়েমসহ আরো কয়েকজন। এদের মধ্যে সরাসরি পিস্তল উচিয়ে গুলি করে ছাত্রলীগ কর্মী সায়েম। এসময় মোটর সাইকেলের পেছনে ছিল বাবু। মূলত তারা স্থানীয় দোকানদার দেলোয়ার শেখকে টার্গেট করে ঘটনাস্থলে গেলে মিস টার্গেটের শিকার হয় শিশু আসাদুল। এঘটনায় মূল পরিকল্পনাকারী সোহাগকে গ্রেপ্তারে অভিযান চলছে।

এই ব্যাপারে জানতে চাইলে নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি জানান, খুনের ঘটনায় আটককৃতরা ছাত্রলীগের কেউ নয়। আমি ব্যক্তিগত ভাবে তাদেরেকে ছিনিনা। তারা নিজেদেরকে বাঁচানোর জন্য রাজনীতিকে ঢাল হিসেবে ব্যবহার করছেন বলে তিনি জানান।

প্রসঙ্গত ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল থানার দামুরা গ্রামের মো.  মোখতার মিয়ার সন্তান আসাদুল মিয়া। শবে বরাত উপলক্ষে  মোহাম্মদপুরের মোবারক আলী সড়কের টুনু মুন্সির ভাড়া বাসায় থাকা তার চাচার কাছে বেড়াতে আসে নিহত আসাদুল। রাতে বাসায় বিদ্যুৎ চলে গেলে গলির একটি দোকানে মোমবাতি কিনতে যায় সে। এসময় দুর্বৃত্তদের ছোড়া গুলিতে তার মাথার খুলি উড়ে যায়। এতে ঘটনাস্থলেই শিশুটির মৃত্যু হয়।

এ ঘটনায় মঙ্গলবার গভীর রাতে নিহত আসাদুলের চাচা সুমন মিয়া বাদি হয়ে পাঁচলাইশ থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা ৫-৬ জনকে আসামি করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া