adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রমজান উপলেক্ষে আজ থেকে টিসিবি পণ্য বিক্রি করবে

tcb_68502নিজস্ব প্রতিবেদক : আজ বৃহস্পতিবার থেকে খোলা ট্রাকে করে কম দামে পাঁচটি পণ্য বিক্রির কার্যক্রম শুরু করছে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। কার্যক্রমে সয়াবিন তেল, চিনি, ছোলা, মসুর ডাল ও খেজুর বিক্রি করা হবে।
রমজান মাসকে সামনে রেখে নিত্যপ্রয়োজনীয় এসব পণ্য বিক্রি করতে গত সোমবার দাম নির্ধারণ করে টিসিবিকে চিঠি দেয় বাণিজ্য মন্ত্রণালয়।

মন্ত্রণালয় সূত্রে জানা যায়, টিসিবির বিক্রি করা পণ্যের মধ্যে প্রতিকেজি মসুর ডাল ১০৩ টাকা, চিনি ৩৭ টাকা, খেজুর ৮০ টাকা, ছোলা ৫৩ টাকা ও সয়াবিন ৮৯ টাকা দাম বিক্রি হবে। এবার খোলা বাজারে বিক্রির জন্য তিন হাজার টন তেল, দেড় হাজার টন ছোলা, ১৫০ টন খেজুর ও ২ হাজার টন মসুর ডাল সংরক্ষণ করা হয়েছে।
সংস্থাটি জানায়, সারাদেশে ১৭৪টি ট্রাকের মাধ্যেমে এসব পণ্য বিক্রি করবে টিসিবি। এর মধ্যে রাজধানী ঢাকায় ২৫টি, চট্টগ্রামে ১০টি, প্রতি সিটি করপোরেশনে ৫টি এবং জেলা শহরগুলোতে ২টি করে ট্রাকে পণ্য বিক্রি করা হবে। এ ছাড়া ৯টি খুচরা বিক্রয় কেন্দ্রেও পণ্য বিক্রি করা হবে।

খোলা বাজারে বিক্রি হওয়া এসব পণ্যের মধ্যে প্রত্যেক ক্রেতা একসঙ্গে সর্বোচ্চ ৪ কেজি চিনি, ৫ লিটার সয়াবিন তেল (পেট বোতল), ২ কেজি মসুর ডাল, ৩ কেজি ছোলা এবং ২ কেজি খেজুর কিনতে পারবেন। প্রতি ট্রাকে চিনি ৪০০ থেকে ৫০০ কেজি, সয়াবিন তেল ২০০ থেকে ৪০০ লিটার, মসুর ডাল ১৫০ থেকে ২০০ কেজি, ছোলা ৩০০ থেকে ৫০০ কেজি, খেজুর ৫০ কেজি বরাদ্দ থাকবে।

টিসিবি জানিয়েছে, বৃহস্পতিবার থেকে ঢাকায় যেসব এলাকায় ট্রাকে টিসিবির পণ্য বিক্রি শুরু হবে তার মধ্যে রয়েছে সচিবালয়ের গেট, জাতীয় প্রেসক্লাবের সামনে, শান্তিনগর বাজার, ফকিরাপুল বাজার ও আইডিয়াল স্কুল জোন, শাপলা চত্বর, দৈনিক বাংলার মোড়, শাহজাহানপুর বাজার, বাসাবো বাজার, কাপ্তান বাজার, ছাপড়া মসজিদ ও পলাশী বাজার, মোহাম্মপুর টাউন হল মার্কেট ও ঝিগাতলা কাঁচা বাজার, খামার বাড়ি ফার্মগেট, মাহাখালী কাঁচাবাজার, রামপুরা বাজার, শেওড়াপাড়া, মিরপুর-১০ গোলচত্বর, কচুখেত বাজার, আব্দুল্লাহপুর বাজার, কলমিলতা সুপার মার্কেট, মালিবাগ বাজার, আগারগাঁও বাজার, মুক্তিযোদ্ধা মার্কেট মিরপুর-১, গোপীবাগ কমিউনিটি সেন্টার ও মিরপুর-১২ নম্বর ও কালশী বাজার মোড়  এবং গোলাপশাহ মাজার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া