adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারত সিরিজ শেষ মাহমুদুল্লাহর!

Mahmudullahক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেটাকাশে আজ শুধু দুঃসংবাদ। প্রশনে শোনা গেছে, বাসের ধাক্কায় রিকশা থেকে পড়ে আহত হয়েছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এরপর শোনা গেল, ফিল্ডিং করতে গিয়ে আঙ্গুলে ছোট পেয়েছেন অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ। আঘাতের অবস্থা জানার জন্য তাকে অ্যাপোলো হাসপাতালে পাঠানো হয়।
ভারত সিরিজকে সামনে রেখে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে অনুশীলন করার সময় ক্যাচ ধরতে গিয়ে বাম হাতের আঙ্গুলে ব্যাথা পান তিনি। এরপরই হাসপাতালে দ্রুত তার আঙ্গুলে ব্যাথা পাওয়ার স্থানে এক্স-রে করা হয়। সেখানেই জানা যায়, তার আঙ্গুলের তর্জনিতে চিড় ধরেছে। পরীক্ষার পর চিকিৎসকরা জানিয়েছেন, পুরো সেরে উঠতে তিন থেকে চার সপ্তাহ বিশ্রামে থাকতে হবে মাহমুদউল্লাহকে। বাংলাদেশ দলের ফিজিও বায়েজেদুলও ইসলাম নিশ্চিত করেছেন এই খবর।
বিশ্বকাপে টানা দুটি সেঞ্চুরি করে ক্রিকেট বিশ্বেই হইচই ফেলে দিয়েছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। এরপর ঘরের মাঠে পাকিস্তান সিরিজ। কিন্তু এই সিরিজে ব্যাট হাতে একেবারেই নিষ্প্রভ ছিলেন তিনি। যদিও ভারত সিরিজের আগে বিসিএলে সেঞ্চুরি করেন তিনি। এই ইনিংসটিই মাহমুদুল্লাহর আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছিল, ভারতের বিপক্ষে ভালো কিছু করার। কিন্তু আঙ্গুলের চোট তাকে আর আশা পূরণ করতে দিল না। ভারতের বিপক্ষে ওয়ানডে এবং টেস্ট- দুই ফরম্যাটেই দর্শক হয়ে থাকতে হবে তাকে। কারণ, এই সিরিজের আগে তার সুস্থ হওয়ার সম্ভাবনা কম।
ভারত সিরিজের পর বাংলাদেশ সফরে আসছে দক্ষিণ আফ্রিকা। দুটি টি-২০, তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে প্রোটিয়ারা। ৫ জুলাই টি২০ দিয়ে শুরু হবে ওই সিরিজ। আশা করা হচ্ছে তার আগেই সুস্থ হয়ে উঠবেন মাহমুদুল্লাহ। তবে ভারত সিরিজে মাহমুদুল্লাহর পরিবর্তে কাকে নেওয়া হবে তা এখনও জানায়নি বিসিবি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া