adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লায় বাসে পেট্রলবোমা: জামায়াতের ৭ কর্মী গ্রেপ্তার

comilla_নিজস্ব প্রতিবেদক : কুমিল্লা জেলায় যাত্রীবাহী বাসে পেট্রলবোমা হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে জামায়াতে ইসলামীর স্থানীয় ৭ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার দিবাগত রাতে র‌্যাব, পুলিশ, বিজিবির যৌথ অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়।
এর আগে চান্দিনা থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) প্রবির কুমার রায় বাদী হয়ে বুধবার রাতে ১৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও ২০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।
গ্রেপ্তারকৃতরা হলেন- চান্দিনা উপজেলা জামায়াতের আমির আবুল বাসার (৬০), দেবিদ্বার উপজেলার বরকামতা ইউনিয়ন জামায়াতের আমির রফিকুল ইসলাম (৪৩), জামায়াতকর্মী চান্দিনা উপজেলার করতলা গ্রামের মহিব উল্লাহ (৫২), তার ভাই ওবায়েদ উল্লাহ (৪৭), ভাকসার গ্রামের জামালের ছেলে ফারুক হোসেন (২৫), জামিরাপাড়া গ্রামের আব্দুর রহমানের ছেলে নয়ন (৩৫) ও নোয়াখালীর সুধারাম উপজেলার আব্দুল খালেকের ছেলে রাজ্জাক হোসেন (৩৫)।
চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রসুল আহমেদ নিজামী জানান, জড়িতদের গ্রেপ্তার করতে বুধবার দুপুর থেকে জেলার চান্দিনা ও দেবিদ্বার উপজেলায় যৌথবাহিনী অভিযান শুরু করে। অভিযানে সাতজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার সাতজনের মধ্যে নয়ন ছাড়া বাকি ছয়জনের নাম মামলার এজাহারে রয়েছে।
মঙ্গলবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা উপজেলা পাট গবেষণা আঞ্চলিক কেন্দ্রের সামনে ইউনিক পরিবহনের যাত্রীবাহী বাসে পেট্রলবোমা ছুড়ে মারে দুর্বৃত্তরা। এ ঘটনায় বিশ্ব সাহিত্য কেন্দ্রের উপদেষ্টা অঞ্জন কুমার দেসহ ৭ জন দগ্ধ হন। তাদের মধ্যে দগ্ধ ৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
এদিকে ঘটনা তদন্তে কুমিল্লার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলামুর রহমানকে প্রধান করে পাঁচ সদস্যের একটি কমিটি করেছে জেলা প্রশাসন।
এছাড়া কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) জাহাঙ্গীর হোসেনকে প্রধান করে পুলিশের পক্ষ থেকে তিন সদস্যের আরেকটি তদন্ত কমিটি করা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া