adv
২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

জনগণের কল্যাণ করতে এসেছে – আওয়ামী লীগ ব্যবসা করতে আসেনি : প্রধানমন্ত্রী

HASINA1432446081নিজস্ব প্রতিবেদক : রাজনীতির নামে আওয়ামী লীগ ব্যবসা করতে আসেনি। জনগণের কল্যাণ করতে এসেছে বলে দাবী করেছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
মঙ্গলবার সিভিল সার্ভিস কোর্স একাডেমি সমাপনি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ওই দাবী করেন।

আওয়ামী লীগ সরকার রাষ্ট্রীয় ক্ষমতায় এলেই দেশের উন্নয়ন হয় উল্লেখ্য তরে প্রধানমন্ত্রী বসরকারি কর্মকর্তাদের উদ্দেশ্য করে বলেন, আপনারা জনগণের শাসক নয়, সেবক। আমি নিজেও যেদিন সরকার গঠিত করি সেদিনই ঘোষণা দিয়েছি, আমরা জনগণের শাসক নই, সেবক হিসেবে কাজ করব।
 
এসময় প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশের অর্থনীতি কৃষি নির্ভর। সেজন্য আমরা কৃষিকে গুরুত্ব দেই। তথ্যপ্রযুক্তির ব্যবহারের মাধ্যমে কৃষি ক্ষেত্রে উন্নয়ন ঘটছে। বুনিয়াদি প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে। এই প্রশিক্ষণে জট রয়েছে ’১৭ সালের মধ্যে জট খুলে যাবে। শুধু শ্রেণি নির্ভর প্রশিক্ষণ নয়, দায়িত্ব নির্ভর প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে।

স্বাধীনতা প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, মুক্তিযুদ্ধে আমরা বিজয় অর্জন করেছি। আমরা বিজয়ী জাতি। বিজয়ী জাতি কখনো পরাজয় মানে না। সব সময় আমরা মাথা উঁচু করে চলবো। এই আত্মবিশ্বাস নিয়ে দায়িত্ব পালন করতে হবে। পাকিস্তান আমলে বাঙালিদের সবসময় ঘৃণার চোখে দেখা হত। তারা ভাবতেন বাঙালিরা কিসের যুদ্ধ করবে। অথচ সেই বাঙালি জাতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীনতা অর্জন করেছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া