adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ-আফগানিস্তান আজ মুখোমুখি

friendly-match-(Home)_thereনিজস্ব প্রতিবেদক : চূড়ান্ত লড়াই শুরুর বাকি ৯ দিন। সেই লড়াইয়ের জন্য কতটা প্রস্তুতি হয়েছে, এর প্রমাণ মিলবে  মঙ্গলবার। আফগানিস্তানের বিপক্ষে প্রীতি ম্যাচটিকে সেভাবেই বিবেচনায় নিচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। চূড়ান্ত লক্ষ্য আগামী ১১ ও ১৬ জুন বিশ্বকাপ-২০১৮ ও এশিয়ান কাপ ফাইনালসের বাছাইপর্বের প্রথম দু’টি ম্যাচ। এই দুই ম্যাচের প্রস্তুতির মহড়া হিসেবে খেলা হচ্ছে দু’টি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ। যার প্রথমটিতে সিঙ্গাপুরের কাছে ২-১ গোলে হেরেছে বাংলাদেশ। মঙ্গলবার বিকেল ৪টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় প্রীতি ম্যাচে মামুনুলদের প্রতিপক্ষ আফগানিস্তান।
ম্যাচ সামনে রেখে সোমবার সংবাদ সম্মেলনে দুই দল নিজ নিজ প্রস্তুতির কথা তুলে ধরেছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের পক্ষে উপস্থিত ছিলেন দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু, কোচ লোডভিক ডি ক্রুইফ, বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ ও অধিনায়ক মামুনুল ইসলাম।
কোচ লোডভিক ডি ক্রুইফ তার বক্তব্যে বলেছেন, ‘এই ম্যাচ আমাদের জন্য চূড়ান্ত পরীক্ষা। যেখানে আমরা নিজেদের প্রস্তুতি সম্পর্কে জানতে পারব। আমাদের জন্য চূড়ান্ত পরীক্ষা হচ্ছে ১১ ও ১৬ জুন। তবে সেই পরীক্ষার জন্য কতটা প্রস্তুত হয়েছে দল, তা এই ম্যাচে আমরা বুঝতে পারব।’
আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের জন্য বাংলাদেশের ২৩ সদস্যের চূড়ান্ত দলে খুব বেশি পরিবর্তন আসেনি। সিঙ্গাপুর দলে খেলা গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেলকে চূড়ান্ত দলে রাখা হয়নি। তার পরিবর্তে মোহামেডানে খেলা আশরাফুল ইসলাম রানাকে নেওয়া হয়েছে। তবে গোলরক্ষক রাসেল মাহমুদ রয়েছেন স্কোয়াডে। এ ছাড়া সিঙ্গাপুরের বিপক্ষে খেলা বাকি সবাই দলেই রয়েছেন। আর ফিট না থাকায় আফগানিস্তানের বিপক্ষেও খেলা হচ্ছে না স্ট্রাইকার জাহিদ হোসেনের।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া