adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অভিবাসী বাংলাদেশীদের উদ্ধারে পদক্ষেপ জানতে চেয়েছেন হাইকোর্ট

77744_b3নিজস্ব প্রতিবেদক : পাচার হওয়া বাংলাদেশীদের উদ্ধারে সরকার কি পদক্ষেপ নিয়েছে তা জানতে চেয়েছেন হাইকোর্ট। সরকারের সংশ্লিষ্টদের আগামী চার সপ্তাহের মধ্যে এ ব্যাপারে হাইকোর্টে  প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। 

বিচারপতি ফারাহ মাহবুব এবং বিচারপতি মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ গতকাল এ আদেশ দেন। ন্যাশনাল ফোরাম ফর প্রকেটশন ফর হিউম্যান রাইটস নামের সংগঠনের করা একটি রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে হাইকোর্ট এ নির্দেশ দেন। একই সঙ্গে মানব পাচারের শিকার হয়ে সাগরে ভাসমান নাগরিকদের উদ্ধারে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। 

মানব পাচার প্রতিরোধ আইন অনুযায়ী, পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কেন নির্দেশ দেয়া হবে না রুলে তাও জানতে চাওয়া হয়েছে। সংশ্লিষ্টদের চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। পাচারের শিকার বাংলাদেশী ভাসমানদের উদ্ধারে যথাযথ পদক্ষেপের নির্দেশনা চেয়ে গত ২৫শে মে রিট আবেদনটি করা হয়। দুদিন রিট আবেদনটির ওপর শুনানি হয়। আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী তাজুল ইসলাম। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করীম।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া