adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিবির তাতক্ষণিক সংবর্ধনা দেলো এসএসসি ও দাখিলে এ প্লাস প্রাপ্তদের

shibir pic-1_82543নিজস্ব প্রতিবেদক : এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্তদেরকে তাতক্ষণিক সংবর্ধনা প্রদান করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পূর্ব ও ঢাকা মহানগর উত্তর শাখা।

মহাগর পূর্ব আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার এবং উত্তর শাখা আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান।  

সংবর্ধনা অনুষ্ঠানে শিবির সভাপতি বলেন, সত হওয়ার পরও অযোগ্যতার জন্য একজন নাগরিক জাতির জন্য তেমন কিছু করতে পারেনা। আবার যোগ্যতা সম্পন্ন হয়েও সততা না থাকার কারণে তার কাছ থেকেও জাতি প্রত্যাশিত কিছু পায়না। বরং জাতির জন্য অসৎ যোগ্য নাগরিক অভিশাপে পরিণত হয়। যার প্রমাণ প্রতিদিনই দেশের মানুষ পাচ্ছে। বড় বড় দূর্নীতি ও অপকর্ম করে যারা জাতিকে বার বার লজ্জিত করছে তারা সবাই মেধাবী। অপার সম্ভাবনা এবং পর্যাপ্ত প্রাকৃতিক ও জনসম্পদ থাকার পরও এসব নৈতিকতাহীন মেধাবীদের কারণে জাতি তার সুফল থেকে বঞ্চিত। দেশের সব অশান্তির মূলে রয়েছে এই অসৎ মেধাবীরা। তাই জাতি আর এসব অসৎ মেধাবীদের দেখতে চায়না বরং তাদের কবল থেকে মুক্তি চায়। এ অবস্থায় জাতির হাল ধরতে হবে আজকের মেধাবীদেরকেই। আজকের মেধাবীদের মধ্যে অসত কর্মকর্তা দের দ্বারা দখলকৃত দেশপরিচালনার গুরুত্বপূর্ণ  স্থান দখল করে দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাবার দৃঢ় প্রত্যয় থাকতে হবে।   

এসময় শাখা সভাপতি এম শামিম ও সেক্রেটারি শরিফুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অপরদিকে উত্তরের সংবর্ধনা অনুষ্ঠানে শিবির সেক্রেটারি বলেন, স্বাধীনতার এত বছর পরেও বাংলার বুকে নির্যাতিত, নিপীড়িত, ক্ষুধার্ত মানুষের হাহাকার মুছে যায়নি। দেশ দূর্নীতি আর অপশাসনে গ্রাস করলেও আমরা হতাশ নই।

আজকের মেধাবীদের সাফল্য আমাদেরকে আশান্বিত করেছে। ছাত্রশিবির জাতিকে মেধা ও নৈতিকতা সম্পন্ন নাগরীক উপহার দিতে বাংলার প্রতিটি জনপদে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। শুধু যোগ্য নাগরিকই নয় বরং দুনিয়া ও আখিরাতে সফল মানুষ গড়তে ছাত্রশিবিরের প্রচেষ্টা অব্যাহত আছে। আর জাতি এমন নাগরিকই প্রত্যাশা করে। দুনিয়া ও আখিরাতের সফল একজন মানুষ হিসেবে গড়ে তুলতে ছাত্রশিবিরের প্রচেষ্টার সাথে হাত মিলিয়ে সহযোগিতা করতে আমরা মেধাবীদের প্রতি আহবান জানাচ্ছি।

 এসময় শাখা সভাপতি আনিসুর রহমান বিশ্বাস ও সেক্রেটারি হাসান জারিফসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া