adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফিফা নিষিদ্ধ করলো ইন্দোনেশিয়ান ফুটবল

fifa_782000756স্পোর্টস ডেস্ক : ইন্দোনেশিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনকে (পিএসএসআই) নিষিদ্ধ করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। সরকারের হস্তক্ষেপের জের ধরে ওই দেশের ফুটবল অ্যাসোসিয়েশনকে এই শাস্তি দেওয়া হয়। এর ফলে ইন্দোনেশিয়া ফুটবল দল কোনো আন্তুর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে না।

সম্প্রতি ইন্দোনেশিয়ার ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে দ্বন্দ্বে  জড়িয়ে ঘরোয়া ফুটবল লিগ স্থগিত করে সে দেশের ক্রীড়া ও যুব মন্ত্রণালয়। পরে এই সমস্যা সমাধানের জন্য ২৯ মে পর্যন্ত সময় বেধে দেয় ফিফা। কিন্তু, নির্ধারিত সময়ের মধ্যে আশানুরুপ কোনো অগ্রগতি না হওয়ায় কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হয় ফিফা।

অবশ্য সিঙ্গাপুরে চলমান ২০১৫ সাউথইস্ট এশিয়ান গেমস টুর্নামেন্টে ইন্দোনেশিয়ান ফুটবল টিম তাদের খেলা অব্যাহত রাখতে পারবে।

এক বিবৃতির মাধ্যমে ফিফা জানায়, ‘নির্বাহী কমিটি ইন্দোনেশিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। যা এখন থেকেই কার্যকর হবে। তারা যতক্ষন পর্যন্ত ফিফা সংবিধির ১৩ ও ১৭ নং ধারা মেনে না চলবে ততক্ষণ পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে। দু’সপ্তাহেরও কম সময় পর দেশটি তাইওয়ানের বিপক্ষে পরবর্তী বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বের ম্যাচ খেলবে। তার আগে নিষেধাজ্ঞা প্রত্যাহার না হলে ইন্দোনেশিয়ার ফুটবলের জন্য বড় ধরণের দুর্গতিই অপেক্ষা করছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া