adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২৬ মেয়েকে ধর্ষণকারী শিক্ষকের মৃত্যুদণ্ড কার্যকর

news_img (1)আন্তর্জাতিক ডেস্ক : চীনের সবোর্চ্চ আদালত ২৬ মেয়েকে ধর্ষণ ও যৌন হয়রানির অভিযোগে সাবেক এক শিক্ষকের মৃত্যুদণ্ড কার্যকর করেছে। গানসু প্রদেশে বৃহস্পতিবার এই মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। খবর বিবিসির।

খবরে বলা হয়, সাবেক ওই শিক্ষকের নাম লি জিসান। তিনি চীনের গানসু প্রদেশের একজন প্রাথমিক শিক্ষক ছিলেন। ২০১১ থেকে ২০১২ সাল পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক থাকাকালীন ওই স্কুলছাত্রীদের নির্যাতন করেন তিনি। এর আগে জিসানকে মৃত্যদণ্ড দিয়েছিল তিয়ানসুইয়ের একটি আদালত।

চীনা রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিনহুয়া জানায়, ধর্ষণ ও যৌন হয়রানির শিকার ওই ছাত্রীদের বয়স ৪ থেকে ১১ বছর।
প্রতিবেদনে বলা হয়েছে, প্রাথমিক স্কুলের ছাত্রীদের শিশুসুলভ মনোভাব ও ভয়ার্তের সুযোগ নিয়ে শ্রেণীকক্ষ এবং ডরমিটরিতে এ নির্যাতন করেন জিসান। তিনি ২৬ জনের মধ্যে ২১ শিশুকে ধর্ষণ এবং বাকি ৫ জনকে বিভিন্নভাবে যৌনহয়রানি করেন। যাদের মধ্যে অনেককে আবার একাধিকবার ধর্ষণের শিকার হয়েছে। এ ধরনের আচরণ শিশু ও সমাজের মধ্যে খুবই নেতিবাচক প্রভাব ফেলবে তাই জিসানকে সর্বোচ্চ শাস্তি দেন আদালত।
প্রসঙ্গত, ২০১২ থেকে ২০১৪ সালের মধ্যে চীনে ৭ হাজার ১৪৫ শিশুর যৌন নির্যাতনের ঘটনা নথিভুক্ত করা হয়েছে। জরিপে বলা হয়, ২০১২ এবং ২০১৪ সালেই ৪০ শতাংশ ধর্ষণের ঘটনা ঘটেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া