adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সেফ ব্লাটার পঞ্চমবারের মতো ফিফার সভাপতি

Blater1432924527স্পোর্টস ডেস্ক : ফিফার সভাপতি নির্বাচন নিয়ে কম জল ঘোলা হলো না। তবে ঘোলা জলের মধ্যেও বড় মাছটি ঠিকই শিকার করেছেন সেপ ব্লাটার। জর্ডানের প্রিন্স আলী বিন আল হুসেইনকে পরাজিত করে পঞ্চমবারের মতো বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার সভাপতি নির্বাচিত হয়েছেন। নির্বাচিত হওয়ার পর জানিয়েছেন এটাই হবে ফিফা সভাপতি হিসেবে তার শেষ টার্ম।
 
প্রথম রাউন্ড ভোটিংয়ে ব্লাটার পান ১৩৩টি ভোট। আর প্রিন্স আলী বিন আল হুসেইন পান ৭৩ ভোট। কিন্তু দ্বিতীয় দফা ভোটের সময় প্রার্থীতা প্রত্যাহার করে নেন আল হুসেইন। ফলে তৃতীয় রাউন্ডের ভোটের প্রয়োজন পড়েনি।
 
নির্বাচিত হওয়ার পর ব্লাটার সকল ভোটারকে যারা তাকে ভোট দিয়েছেন এবং প্রতিপক্ষ প্রিন্স আলী বিন আল হুসেইনকে ধন্যবাদ জানান। পাশাপাশি তিনি এও জানান যে, এটাই হবে তার শেষ টার্ম। এরপর তিনি আর ফিফার সভাপতি পদে লড়বেন না। তবে এই টার্মে তিনি ফিফাকে একটি শক্তিশালী অবস্থানে নিয়ে যেতে কাজ করতে চান।
 
তিনি বলেন, ‘সকলকে ধন্যবাদ। বিশেষ করে যারা আমাকে ভোট দিয়েছেন। ধন্যবাদ জানাই আমার প্রতিপক্ষ প্রিন্স আলী বিন আল হুসেইনকে। ফিফার সভাপতি হিসেবে এটাই হবে আমার শেষ টার্ম। আর এই টার্মে আমি ফিফাকে একটি শক্তিশালী ও সম্মানজনক অবস্থানে নিয়ে যেতে চাই।’
 
নানামুখী চাপ উপেক্ষা করেও আবারো ফিফার সভাপতি হলেন সুইজারল্যান্ডের এই বর্ষীয়ান সংগঠক। ১৯৯৮ সাল থেকে তিনি ফিফার সভাপতি পদে আছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া