adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী আজ

news_img (2)নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যুবার্ষিকী আজ। তিনি ১৯৮১ সালের এই দিনে চট্টগ্রামের সার্কিট হাউসে কিছু বিপথগামী সেনাসদস্যের হাতে নির্মমভাবে নিহত হন।

দিনটি উপলক্ষে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বিস্তারিত কর্মসূচি হাতে নিয়েছে। বিএনপি ও এর অঙ্গসংগঠনের পক্ষ থেকে ইতোমধ্যে ১৫ দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

গত ২৭ মে থেকে ১০ জুন পর্যন্ত ঘোষিত এসব কর্মসূচির মধ্যে রয়েছে আলোচনা সভা, কালো ব্যাজ ধারণ, মিলাদ ও দোয়া মাহফিল, দুস্থদের মাঝে খাবার বিতরণ ইত্যাদি।

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে ২৭ মে আলোচনা সভা করে মহিলা দল। এরপর ২৮ মে রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিউটশনে বিএনপির উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়। একই দিন দেশের সব মহানগর, জেলা ও উপজেলা পর্যায়েও বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়। পরের দিন ২৯ মে দেশব্যাপী আলোচনা সভার আয়োজন করা হয়।
মৃত্যুবার্ষিকীর দিন ৩০ মে জিয়াউর রহমানের কবর জেয়ারত এবং পুষ্পমাল্য অর্পণ করবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। একই দিন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) উদ্যোগে বিনামূল্যে রক্তদান কর্মসূচি আয়োজন করবে।

এইদিন মসজিদ-মন্দির, গীর্জা-প্যাগোডায় প্রার্থনার আয়োজন হবে এবং ঢাকা মহানগরে দুস্থদের মাঝে খাবার বিতরণ হবে।

এছাড়া নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়সহ দলের সবগুলো কার্যালয়ে বিএনপির দলীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। পাশাপাশি উত্তোলন করা হবে কালো পতাকা। এছাড়া, নেতাকর্মীরা ধারণ করবেন কালো ব্যাজ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া