adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাগুরা-১ আসনের উপ-নির্বাচনে ভোট গ্রহণ চলছে

news_img (5)ডেস্ক রিপোর্ট : মাগুরা-১ (মাগুরা সদর-শ্রীপুর) আসনে উপ-নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। এ নির্বাচনে ১৪০টি ভোটকেন্দ্রের মধ্যে ১০৫ টিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে।
আজ শনিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোট গ্রহণ বিকাল ৪টা পর্যন্ত একটানা চলবে। 

এবারের নির্বাচনে মোট ৪ জন প্রার্থী অংশ নিচ্ছেন। আওয়ামী লীগের প্রার্থী মেজর জেনারেল (অবঃ) এটিএম আবদুল ওয়াহ্হাব ‘নৌকা’ প্রতীক ছাড়াও এএনপিপি’র কাজী তৌহিদুল আলম ‘আম’, বিএনএফ-এর মুতাসিন বিল্লা টেলিভিশন এবং স্বতন্ত্র প্রার্থী তপন কুমার রায় ‘সিংহ’ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মাগুরার একটি পৌরসভাসহ সদর উপজেলার ৯টি ও শ্রীপুর উপজেলা ৮টি ইউনিয়ন নিয়ে জাতীয় সংসদে-৯১, মাগুরা-১ আসন গঠিত। এ আসনে মোট ভোটার ৩ লক্ষ ২৪ হাজার ৫৫ জন। এরমধ্যে পুরুষ ১ লক্ষ ৬০ হাজার ৭শ’ ২৩ জন ও নারী ভোটার ১ লক্ষ ৬৩ হাজার ৩শ’ ৩২ জন। 
জেলা রিটার্নিং অফিসার মুজিবুর রহমান জানান, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের লক্ষ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মোট ভোট কেন্দ্রের মধ্যে ১০৫টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৬৫টি ও শ্রীপুরে ৪০টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।
উল্লেখ্য, গত ৯ মার্চ মাগুরা-১ আসন থেকে পরপর চার বার নির্বাচিত সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান প্রফেসর ডা. মোহাম্মদ সিরাজুল আকবর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলে এ আসনটি শুন্য হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া