adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৮৭.০৪

Sheikh_hasina_nahid1432959260নিজস্ব প্রতিবেদক : এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করা হয়েছে।
 শনিবার সকাল ১০টার সময় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এ ফল হস্তান্তর করেন।
 
শিক্ষামন্ত্রী জানান, এ বছর মোট ১২ লাখ ৮২ হাজার ৬১৮ জন শিক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। মোট পাসের হার ৮৭.০৪ শতাংশ। মোট জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ১১ হাজার ৯০১ জন শিক্ষার্থী।
  
শনিবার সচিবালয়ে বেলা ১টায় সংবাদ সম্মেলনে ফলের বিস্তারিত তথ্য তুলে ধরবেন শিক্ষামন্ত্রী। পরীক্ষার ফল শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়াও মোবাইলে এসএমএসের মাধ্যমে এবং ইন্টানেটেও পাওয়া যাবে।
 
www.educationboardresults.gov.bd এই ওয়েবসাইটে আটটি সাধারণ বোর্ডের অধীনে এসএসসি, মাদ্রাসা বোর্ড দাখিল এবং কারিগরি শিক্ষা বোর্ডের ফল পাওয়া যাবে।
 
মোবাইলে ফল পেতে আটটি সাধারণ বোর্ডের অধীনে এসএসসির ফল পেতে SSC লিখে স্পেস দিয়ে বের্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল পাওয়া  যাবে।
 
এ ছাড়া মাদ্রাসা বোর্ডের জন্য DAKHIL স্পেস MAD স্পেস ২০১৫ লিখে ১৬২২২ ও কারিগরি বোর্ডের জন্য SSC স্পেস TEC স্পেস ২০১৫ লিখে ১৬২২২ পাঠালে ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।
 
এবার সারা দেশের ২৭ হাজার ৮০৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন শিক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ৭ লাখ ৩৩ হাজার ২২০ জন ছাত্র এবং ৬ লাখ ৯৯ হাজার ৫২৫ জন ছাত্রী।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া