adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সালমান খানের মামলা-সংক্রান্ত সব নথি পুড়ে ছাই

1432816907salman-mtnews24বিনোদন ডেস্ক : সালমান খানের ‘হিট অ্যান্ড রান কেস’-সংক্রান্ত কোনো নথিই এখন আর মহারাষ্ট্র সরকারের হাতে নেই।  একটি আরটিআইয়ের জবাবে সরকার পক্ষ থেকে জানানো হয়েছে, মন্ত্রণালয়ে আগুন লেগে মামলা সংক্রান্ত সব নথিই পুড়ে গেছে।

২০০২ সালে বান্দ্রায় একটি হিট অ্যান্ড রান কেসে অনিচ্ছাকৃত খুনের মামলায় সম্প্রতি দোষী সব্যস্ত হন বলিউড তারকা সালমান খান।  যদিও দোষী ঘোষণার দিনই মুম্বাই হাইকোর্ট তার অস্থায়ী জামিন মঞ্জুর করে।  দুদিন পর তার স্থায়ী জামিন করে হাইকোর্ট

এ বিষয়ে বিস্তারিত জানতে মনসুর দারভেশ নামের এক অ্যাক্টিভিস্ট আরটিআই দায়ের করেন।

আরটিআইয়ের জবাবে দাতভেশকে সরকারের পক্ষ থেকে জানানো হয়, ২০১২ সালের ২১ জুন এ সংক্রান্ত সব ফাইল পুড়ে ছাই হয়ে গেছে।  স্টেট সেক্রেটরিয়টে একটি অগ্নিকাণ্ডের পর এ ফাইলের কোসো হদিস নেই।  তাই বর্তমানে সেগুলো পুনরুদ্ধার অসম্ভব।

এ মামলা চলাকালীন কত গচ্চা গেছে সরকারের? দারভেশের এ প্রশ্নের উত্তরে মহারাষ্ট্র সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, ২০০২ সাল থেকে চলতি বছরের ৬ মে পর্যন্ত এ মামলার একমাত্র যে বিষয়টি সরকারের জানা সেটি হলো বিশেষ পাবলিক প্রসিকিউটর প্রদীপ ঘরাতের নিয়োগ।  যিনি প্রতি শুনানি পিছু ৬ হাজার টাকা নিয়েছেন।

সরকার সাধারণ মানুষকে প্রতিশ্রুতি দিয়েছিল আগুনে পুরে যাওয়া সমস্ত নথি পুনরুদ্ধার করার।  কিন্তু এ ঘটনাই সরকারের অকর্মণ্যতার বড় প্রমাণ।  এভাবেই আরো কত মামলা কোনো সমাধানে পৌঁছাতে পারেনি কে জানে। আমাদেরও সত্যিটা জেনে ওঠা সম্ভব হয়নি।  সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন মনসুর দারভেশ।

২০০২ সালে ২৮ সেপ্টেম্বর বান্দ্রায় মধ্যরাতে ফুটপাতে ঘুমন্ত ৫জনকে পিষে দিয়ে যায় সালমান খানের টয়োটো ল্যান্ড ক্রুসার।  এ ঘটনায় মৃত্যু হয় ১ জনের।  গুরুতর আহত হন আরো ৪জন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া