adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শীর্ষে মেসি, দুইয়ে রোনালদো

Lionel_Messi_bg_596551645 স্পোর্টস ডেস্ক : স্পোর্টস লা লিগার বর্তমান শিরোপা জয়ী বার্সেলোনা তারকা আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি এবারের আসরের এএস (স্পেনের জনপ্রিয় দৈনিক) প্লেয়ার অব দ্য সিজন (বর্ষসেরা ফুটবলার) নির্বাচিত হয়েছেন। তালিকায় শীর্ষে থাকতে মেসিকে হারাতে হয়েছে মৌসুমে দুর্দান্ত খেলা রিয়াল মাদ্রিদের তারকা পর্তুগিজ অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদোকে।
সদ্য সমাপ্ত হওয়া লা লিগার মৌসুমে নিজ নিজ দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন মেসি এবং রোনালদো। তবে, রোনালদোর রিয়ালের কপালে কিছু না জুটলেও মেসির বার্সা ট্রেবল জয়ের দুয়ারে দাঁড়িয়ে। লা লিগার বর্তমান চ্যাম্পিয়নদের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে এবং কোপা দেল রে’র ফাইনালে তুলতে অসাধারণ একটি মৌসুম কাটানোর পথে আর্জেন্টাইন জাদুকর।
লা লিগার শেষ হওয়া আসরে সর্বোচ্চ গোলদাতার তালিকায় রোনালদো শীর্ষে। ৪৮ গোল করা রোনালদোর পরের স্থানটিতেই মেসি। ৪৩ গোল করেছেন তিনি। কিন্তু মাঠের পারফর্মে দর্শক জরিপে রোনালদোকে টপকে এএস বর্ষসেরার পুরস্কার পেয়েছেন মেসি।

৫৫.৮৭ শতাংশ ভোট পেয়ে মেসি শীর্ষস্থানটি দখল করেছেন। রিয়ালের হয়ে ব্যক্তিগত ভাবে দারুণ পারফর্ম করা রোনালদো পেয়েছেন ৩৫.৩৭ শতাংশ ভোট। দলের হয়ে সবধরণের প্রতিযোগিতা মিলিয়ে ৬১ গোল করেছেন রোনালদো। স্প্যানিশ লিগের সর্বোচ্চ গোলদাতার অ্যাওয়ার্ড ‘পিচিচি’ এ মৌসুমে তার একমাত্র অর্জন। অন্যদিকে এ মৌসুমে দলের হয়ে সবধরণের প্রতিযোগিতা মিলিয়ে মেসি করেছেন ৫৬ গোল।
এএস বর্ষসেরার পুরস্কারের তালিকায় তিন নম্বরে রয়েছেনি রিয়ালের আরেক তারকা কলম্বিয়ান জেমস রদ্রিগেজ। ৫.৮৯ শতাংশ ভোট পেয়েছেন রদ্রিগেজ। পাঁচে রয়েছেন মেসির ক্লাব সতীর্থ ব্রাজিল অধিনায়ক নেইমার (১.১৭ শতাংশ)। আর চতুর্থ স্থানটি দখল করেছেন ১.৭০ শতাংশ ভোট পাওয়া অ্যাতলেতিকো মাদ্রিদের অ্যান্তোনিও গ্রিজম্যান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া