adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিএনপিতে থাকবো না – প্রয়োজনে রাজনীতি ছেড়ে দেব, খালেদার সামনে ২ নেতার কথারযুদ্ধ

news_img (1)নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আয়োজিত জিয়াউর রহমানে ৩৪তম শাহাদাতবার্ষিকীর আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সামনেই বাকযুদ্ধে জড়িয়ে পড়েছে ২০দলীয় জোটের দুই নেতা।

বক্তব্যে খালেদা জিয়ার উপদেষ্টা ব্যারিস্টার শাহজাহান ওমর বলেন, ২০ দলের শরিকরা আন্দোলনে নয়, আসনের অপেক্ষায় আছেন। তার এই বক্তব্যের জবাব দিতে গিয়ে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইব্রাহিম বলেন, বিএনপিতে আসবো না। প্রয়োজনে রাজনীতি ছেড়ে দেব।

বৃহস্পতিবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে জিয়াউর রহমানের ৩৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় কথার যুদ্ধ চলে। আর এ সময় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অতিথির আসনে বসেছিলেন।

খালেদা জিয়ার উদ্দেশে শাহজাহান ওমর বলেন, ২০ দলের দরকার নেই। আপনি শরিকদের বিএনপিতে যোগ দিতে বলুন। জিয়াউর রহমানও জোট গঠনের উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু পরবর্তীতে তিনি সবাইকে বিএনপিতে যোগ দেয়ার আহ্বান জানিয়েছিলেন। তিনি বলেন, ২০ দলীয় জোটের শরিকরা আন্দোলনে আসেন না। তারা আসনের অপেক্ষায় থাকেন। আর ঐ সকল আসনে বিএনপি নেতারা হতাশায় ভোগেন।

শাহজাহান ওমর জোট নিয়ে বক্তব্য রাখার সময় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মঞ্চে ছিলেন না। তিনি অতিথির আসনে বসেছিলেন। মঞ্চে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ।

শাহজাহান ওমরের এ কথার জবাব দেন ২০ দলীয় জোটের শরীক বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মো. ইব্রাহিম। তিনি খালেদা জিয়ার সামনে রাখা ফুলের তোড়ার দিকে আঙ্গুল তুলে বলেন, ধরা যাক সবগুলো ফুল মিলিয়ে ২০ দল। এখান থেকে চাইলে যেকোনো একটি সুন্দর ফুল তুলে নেয়া যায়। কিন্তু ফুল যদি বাসি হয় তাহলে কি করবেন? আপনারা কি বাসি বিএনপি চান?

ইব্রাহিম বলেন, বিএনপি হলো বটগাছ। এর ছায়ায় রয়েছে ১৯ দল। এই ৬৫ বছর বয়সে এসে আমি আমার নিজ দল ত্যাগ করে বিএনপিতে আসবো না। প্রয়োজনে রাজনীতি ছেড়ে দেব। এতে আমার ১ আনা ক্ষতি হলে বিএনপির ক্ষতি হবে ১৫ আনা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া