adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অং সান সুচিকে রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে বললেন দালাইলামা

news_img (5)আন্তর্জাতিক ডেস্ক : নির্যাতিত রোহিঙ্গাদের পক্ষে মিয়ানমারের শান্তিবাদী নেতা অং সান সুচির ততপরতা দেখতে চান তিব্বতের বৌদ্ধদের ধর্মগুরু দালাইলামা। সুচি রোহিঙ্গাদের জন্য কথা বলবেন এই কামনা করেন দালাইলামা। এ কারণে রোহিঙ্গাদের পাশে সুচিকে দাঁড়াতে বলেছেন দালাইলামা। খবর এএফপির। 

সম্প্রতি বহু রোহিঙ্গা থাইল্যাণ্ড, মালয়েশিয়ার ও ইন্দোনেশিয়ার সাগরে ভাসছে। এদের আশ্রয় দিতে চাচ্ছে না কোনো দেশ। এদের হয়ে সুচি কোনো কথা বলছেন না। তিনি অনেকটা এই ইস্যুতে নীরব রয়েছেন। সুচির এই নীরবতায় দালাইলামা অসন্তুষ্ট । এ কারণে সুচিকে দালাইলামার এই আহবান। অস্ট্রেলিয়ার এক সংবাদপত্রকে সাক্ষাৎকার দিতে গিয়ে দালালাইলামা সুচিকে এই আহবান জানিয়েছেন। আগামী সপ্তাহে দালাইলামা অস্ট্রেলিয়া সফরে যাবেন। 
দালাইলামা বলেন, সুচিকে অবশ্যই রোহিঙ্গাদের জন্য কথা বলতে হবে। তিনি বলেন, অতীতে ব্যক্তিগতভাবে সুচিকে তিনি ২ বার রোহিঙ্গাদের জন্য কথা বলতে অনুরোধ করেছেন। তিনি লন্ডনে ও চেক রিপাবলিকে সুচির সঙ্গে ব্যক্তিগতভাবে আলাপ করেছেন। সে সময় রোহিঙ্গাদের বিষয়টি নিয়ে তিনি সুচির সঙ্গে আলাপ করেছেন। সুচি রোহিঙ্গা সমস্যাকে জটিল বলেছেন। এ সমস্যা সমাধানে কিছু জটিলতা রয়েছে বলে সুচি তাকে জানিয়েছিলেন। পত্রিকাকে দেয়া সাক্ষাতকারে এসব বলেন দালাইলামা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া