adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যারিস্টার পত্নী খুন: এখনো রহস্য বের করতে পারেনি পুলিশ

ashik-khilkhet-pic_67574নিজস্ব প্রতিবেদক : ২৪ ঘণ্টা পার হলেও ব্যারিস্টার পতœী লিমা আক্তারের (৩৯) খুনের রহস্য বের করতে পারেনি পুলিশ। এর মধ্যে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হলেও কোনো কিছু বের করা সম্ভব হয়নি। তবে পুরো বিষয়টি পুলিশ বিশ্লেষণ করে বেশ কয়েকটি ক্লু ধরে আগাতে চাইছে।

ব্যারিস্টার রকিবুল ইসলাম ছবি মাত্র চার মাস আগে লিমাকে বিয়ে করে নিকুঞ্জতে বসবাস করছিল। রফিকুল ইসলামের আগের ঘরের দুই সন্তান রয়েছে এবং তারা সবাই আমেরিকায় থাকেন। দেশে-বিদেশে ব্যারিস্টারের অঢেল সম্পত্তি রয়েছে।

বাংলাদেশের সমুদয় সম্পত্তি মূলত দেখাশুনা করে ব্যারিস্টার ছবির ভাগনে ও একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ফয়সাল কাদের। পুলিশ তাকেও সন্দেহের বাইরে রাখছে না।

নিহত লিমার পরিবারের সদস্যরা এই খুনের জন্য ফয়সালকে সন্দেহ করছে। নিহত লিমা আক্তারের ভাগনে মো. রাজিব বলেন, আমার খালু ব্যারিস্টার রকিবুল ইসলাম ছবি দীর্ঘদিন ধরে আমেরিকায় ছিলেন। সেখানে তার অনেক সম্পত্তি রয়েছে। বাংলাদেশেও তার অনেক সম্পত্তি রয়েছে। আমার খালু আগে একটি বিয়ে করেছিলেন । ওই স্ত্রীকে অনেক আগে ডির্ভোস দিয়েছেন। ওই সংসারে আমার খালুর একটি ছেলে ও একটি মেয়ে রয়েছে।

গত চার মাস আগে আমার খালা লিমা আক্তারের সঙ্গে ব্যারিস্টার ছবির বিয়ে হয়। আমরা ওই বাসায় তেমন যাওয়া আসা করতাম না।  মাঝে মধ্যে ফোনে কথা হতো খালার সঙ্গে। খালুর বাংলাদেশের সকল সম্পত্তি দেখাশুনা করতো খালুর ভাগনে ফয়সাল কাদের। তিনি একটি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করেন। আমাদের ধারনা সম্পত্তির লোভে ফয়সাল কাদের আমার খালাকে হত্যা করে থাকতে পারে। আমার খালাও আইনজীবী ছিলেন। তিনি আগে কোন বিবাহ করেননি। এক ভাই চার বোনের মধ্যে তিনি ছিলেন সবার বড়। নিহতের গ্রামের বাড়ি বরিশালে।

এদিকে ঘটনার পর নিহতের স্বামী ব্যারিস্টার রকিবুল ইসলাম ছবি বাদী হয়ে খিলক্ষেত থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। পুলিশ ঘটনায় জড়িত সন্দেহে তার বাসার সহকারী লেলিন নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।

এদিকে আজ বুধবার দুপুরে ময়না তদন্ত শেষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে থেকে নিহতে লিমা আক্তারের লাশ গ্রহন করেছে নিহতের স্বামী।

জানতে চাইলে খিলক্ষেত থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, ঘটনার পরপরই নিহতের স্বামী ব্যারিস্টার রকিবুল ইসলাম ছবি বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। এতে আসামি করা হয়েছে বাড়ির গাড়ি চালক নূর আলম ও তাঁর সহযোগী লেলিনকে। পুলিশ লেলিনকে গ্রেপ্তার করেছে। নূর আলম পলাতক।

ব্যারিস্টার ছবির ভাগনে ফয়সাল কাদেরের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে থানার ওসি বলেন, তাকেও জিজ্ঞাসাবাদ করা হবে। তিনিও আমাদের সন্দেহের বাইরে নন। তার মাধ্যমেই গাড়ি চালক নূর আলম ও লেলিন ওই বাসায় ঢুকেছিলে।

ওসি পাল্টা প্রশ্ন করে বলেন, যদি ফয়সাল সম্পত্তির লোভে তার মামাকে খুন করত তাহলে সে ওই সম্পত্তি পেতো।  মামীকে খুন করে তার কী লাভ ? মামা যদি আবার বিয়ে করে তাহলে তো সেই ঘরের ছেলে-মেয়েরা সম্পত্তি নিয়ে যাবে। তবে কোনো কিছুই আমরা বাদ দিচ্ছি না। সব কিছুই আমরা খতিয়ে দেখছি।

মঙ্গলবার রাতে রাজধানীর খিলক্ষেত থানার নিকুঞ্জ-১ এর ২৪ নম্বর বাড়ির চতুর্থ তলার বাড়ির নিচ তলা থেকে লিমা আক্তারের লাশ উদ্ধার করে পুলিশ। ওই দিন সকালে নিহতের স্বামী ব্যারিস্টার রকিবুল ইসলাম ছবি তার স্ত্রীকে বাসায় রেখে বাইরে যায়।

বাসায় ফিরেন বিকাল পাঁচটার সময় এসে দেখতে পান তার স্ত্রী লিমা আক্তার রক্তাক্ত অবস্থায় পড়ে আছেন। পরে তিনি সঙ্গে সঙ্গে পুলিশকে সংবাদ দেন। রাত আটটার সময় পুলিশ এসে তার রক্তাক্ত লাশ উদ্ধার করেন। খিলক্ষেত থানার উপ-পরিদর্শক (এসআই) তপছির উদ্দিন আহমেদ নিহতের লাশের সুরতহালের প্রতিবেদন তৈরি করেন। এতে তিনি মাথায় ধারালো অস্ত্রের আঘাতে মারা গেছেন বলে জানান।

এদিকে গতকাল বুধবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নিহত লিমা আক্তারের লাশ গ্রহণ করেছেন তার স্বামী ব্যারিস্টার রকিবুল ইসলাম ছবি। এ সময়ে তিনি সাংবাদিকদের সঙ্গে এ ব্যাপারে কোন কথা বলেননি। পরে তার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলেও তিনি তার ফোনটি রিসিভ করেননি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া