adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রানখরা কাটালেন এনামুল

anamul.ক্রীড়া প্রতিবেদক : সময়টা ভালো যাচ্ছিল না বাংলাদেশ জাতীয় দলের ওপেনার এনামুল হক বিজয়ের। বিশ্বকাপে বাজে পারফরমেন্সের জের ধরে ঘরের মাঠে পাকিস্তান সিরিজে সেরা একাদশে জায়গা পাননি এই ডানহাতি ওপেনার। তবে আগামী মাস থেকে ভারতের বিপক্ষের হোম সিরিজের জন্য তাকে দলে রাখার ঘোষণা দেন নির্বাচকরা। নির্বাচকদের আস্থার প্রতিদান দেন এনামুলও। ভারত সিরিজের আগে বাংলাদেশ ক্রিকেট লিগের ফাইনাল রাউন্ডে রানের দেখা পান তিনি।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিসিএলের ফাইনাল রাউন্ডে ইসলামী ব্যাংক ইস্ট জোনের বিপক্ষে প্রাইম ব্যাংক সাউথ জোনের হয়ে দ্বিতীয় ইনিংসে ৭০ রানের নান্দনিক ইনিংস উপহার দেন এনামুল হক বিজয়। ১১৪ বলের ইনিংসে ১১টি চারের সাহায্যে তিনি এই রান সংগ্রহ করেন। এর আগে প্রথম ইনিংসে ৩৯ রানের ইনিংস খেলেন তিনি।
প্রথম ইনিংসে সাউথ জোনের করা ৩৮৫ রানের জবাবে খেলতে নেমে ২৪৭ রানে গুটিয়ে যায় ইস্ট জোন। ১৩৮ রানের লিড নিয়ে খেলতে নেমে এনামুল হকের ৭০ রানের দুর্দান্ত ইনিংসের ওপর ভর করে চালকের আসনে রয়েছে সাউথ জোন। টেস্টে ব্যাট হাতে নিজের প্রতিভার প্রমাণ করতে না পারলেও ওয়ানডে ক্যারিয়ারকে দুর্দান্তভাবে শুরু করেন এনামুল হক বিজয়। ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২০ রানের দর্শনীয় ইনিংস উপহার দিয়ে টাইগারদের ১৬০ রানের স্মরণীয় জয় এনে দেন তিনি। এরপর ওয়ানডেতে আরওে দুটি সেঞ্চুরি করলেও বেশ উত্থান-পতনের মধ্য দিয়ে যায় এই টাইগার ওপেনার ক্যারিয়ার।
বিশ্বকাপে আফগানিস্তান ও শ্রীলংকার বিপক্ষে একাদশে জায়গা পেলেও দুবারই সমান ২৯ রান করে আউট হন তিনি। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে খেলা সর্বশেষ ইনিংসে যথাক্রমে ৫ ও ৮ রান করে করেন তিনি। ঘরের মাঠে আসন্ন ভারত সফরে নিজের ফর্ম ফিরে পাওয়ার জন্য এক আদর্শ মঞ্চই পেতে যাচ্ছেন এনামুল হক বিজয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া