adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মূসা বিন শমসেরের ৯৩ হাজার কোটি টাকা সুইস ব্যাংকে

1432465551musa-mtnews24ডেস্ক রিপোর্ট : সম্পদের হিসাব দিতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছে আরো সাতদিন সময় চাইলেন আলোচিত অস্ত্র ব্যবসায়ী মূসা বিন শমসের।

রোববার দুপুরে তার প্রতিনিধির মাধ্যমে দুদক সচিব বরাবর সাতদিনের সময় চেয়ে আবেদন করেন তিনি।  আবেদনপত্র পাওয়ার পর বিষিয়টি দুদকের একটি সূত্র নিশ্চিত করেন।

সাতদিনের সময় দিয়ে স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব দিতে মূসাকে গত মঙ্গলবার নোটিস পাঠায় দুদক।  নোটিসের চারদিন পর রোববার দুদকের কাছে আরো সাতদিনের সময় প্রার্থনা করেন তিনি।

সূত্র জানায়, দুদক তার এ আবেদনপত্র গ্রহণ করেছে।  এর আগে গত ৫ মে মূসা বিন শমসেরের নামে সম্পদের নোটিস জারির অনুমোদন দেন দুদক চেয়ারম্যান মো. বদিউজ্জামান।  অনুমোদনের পর বনানীতে তার ব্যবসায়িক প্রতিষ্ঠানে নোটিস পাঠানো হয়।

গত বছর তার বিরুদ্ধে সুইস ব্যাংকে ৭ বিলিয়ন ডলার অর্থের অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক।  তার এ পরিমাণ অর্থের সাথে আরো ৫ বিলিয়ন ডলারসহ মোট ১২ বিলিয়ন ডলার সুইস ব্যাংকে জমা রয়েছে বলে দুদককে জানান তিনি, যার পরিমাণ বাংলাদেশি টাকায় ৯৩ হাজার কোটি টাকা।

তিনি দুদককে জানান, বাংলাদেশ থেকে তার কোনো অর্থই সুইস ব্যাংকে জমা হয়নি।  সব অর্থই বিদেশে উপার্জিত।  মুসার দেয়া এসব তথ্যের পর আইনি প্রক্রিয়ায় প্রকৃত অর্থের পরিমাণ ও উৎস জানতে সুইস ব্যাংকে যোগাযোগের চেষ্টা চালাচ্ছে দুদক।

এদিকে সাভারে মূসার নামে ১২শ বিঘা জমি রয়েছে বলে দুদককে জানিয়েছেন মূসা।  গত বছরের ১৮ ডিসেম্বর দুদক তাকে জিজ্ঞাসাবাদ করে। চার নারী নিরাপত্তাকর্মীসহ ৪০ জনের ব্যক্তিগত দেহরক্ষীর বহর নিয়ে সেদিন রাজকীয় কায়দায় দুদকে প্রবেশ করেন প্রিন্স মূসা বিন শমসের।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া