adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নরেন্দ্র মোদি ঢাকায় জনসম্মুখে হিন্দিতে ভাষণ দেবেন

1432497058082ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ সফরকালে বাংলাদেশি নাগরিকদের সামনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ‘হিন্দি’তে ভাষণ দেবেন। ঢাকায় ‘হিন্দি’তে বক্তব্য দেবেন তিনি। বলবেন, বাংলাদেশ-ভারতের মধ্যের ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং এটা আরো সুদৃঢ় করতে তার ভাবনা ও পরিকল্পনা। এর আগেও চীনসহ যেসব দেশ সফর করেছেন সবখানেই জনসম্মুখে বক্তব্য রেখেছেন নরেন্দ্র মোদি। রোববার বিকেলে পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাকা সফরকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জনসম্মুখে ভাষণ দেবেন। তবে কোথায় তা হবে এখনো নিশ্চিত হয়নি। ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের উদ্যোগে এ ‘ভাষণ’ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে জানান পররাষ্ট্র সচিব।

শহীদুল হক বলেন, বক্তব্যে বাংলাদেশ-ভারতের মধ্যে যে ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে, তা আরো দৃঢ় করতে তার (নরেন্দ্র মোদি) পরিকল্পনা ও ভাবনা তুলে ধরবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, হিন্দিতেই বাংলাদেশি নাগরিকদের সামনে ভাষণ দেবেন বিশ্বের উদীয়মান পরাশক্তি দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে ভাষণস্থলের বিষয়ে নিশ্চিত বলতে না পারলেও সূত্রটি দাবি করছে, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ অনুষ্ঠান হতে পারে।
তবে ভাষণস্থলের বিষয়ে নিশ্চিত বলতে না পারলেও সূত্রটি দাবি করছে, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ অনুষ্ঠান হতে পারে। ৬-৭ জুন ঢাকা সফরের কথা রয়েছে নরেন্দ্র মোদির। গত বছরের মে মাসে প্রধানমন্ত্রী হিসাবে দায়িত্ব নেয়ার পর এটাই হবে তার প্রথম ঢাকা সফর। প্রধানমন্ত্রী হওয়ার পর এ পর্যন্ত ১৬টি দেশ সফর করেছেন। প্রায় প্রতিটি দেশের জনগণের সামনেই মাতৃভাষা হিন্দি’তে ভাষণ দিয়েছেন মোদি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া