adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উদ্ধারকৃত বাংলাদেশিদের শনাক্ত করতে মিয়ানমারে যাচ্ছে প্রতিনিধিদল

Mayanmar1432443823ডেস্ক রিপোর্ট : সমুদ্র থেকে ভাসমান অবস্থায় উদ্ধার হওয়া ২০৮ জনের নাগরিকত্ব যাচাই করতে মিয়ানমারে যাচ্ছে বাংলাদেশের একটি প্রতিনিধিদল। রোববার বেলা ১১টার দিকে কক্সবাজারের টেকনাফ স্থলবন্দরের জেটি দিয়ে দলটির রওনা হওয়ার কথা রয়েছে।
 
টেকনাফের ৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আবু রাসেল ছিদ্দিকী জানান, ২১ মে বৃহস্পতিবার সকালের দিকে সাগরে মিয়ানমারের জলসীমায় সমুদ্রপথে মালয়েশিয়া মানব পাচার চক্রের হাতে জিম্মি থাকা ২০৮ জনকে উদ্ধার করে মিয়ানমারের নৌবাহিনী। এর পর থেকে মিয়ানমার কর্তৃপক্ষ উদ্ধার করা এসব লোকজনকে বাংলাদেশি নাগরিক বলে দাবি করে আসছে।
 
এ ব্যাপারে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) চিঠি দিয়ে অবহিত করেছে বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি)। তারই সূত্র ধরে রোববার বিজিবির কক্সবাজার সেক্টর কমান্ডার কর্নেল মো. খালেকুজ্জামানের নেতৃত্বে বাংলাদেশের ১০ সদস্যের একটি প্রতিনিধিদল মিয়ানমার যাচ্ছে। প্রতিনিধিদলে বিজিবি ছাড়াও কক্সবাজার জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারের প্রতিনিধিও উপস্থিত থাকার কথা রয়েছে। উদ্ধার হওয়া লোকজন বর্তমানে মিয়ানমার নৌবাহিনীর হেফাজতে রয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া