adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌদি আরবে মসজিদে বোমা হামলা- অনেক নিহত

Arab011432293303আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবের একটি শিয়া মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় আত্মঘাতী বোমা হামলা হয়েছে। এতে বেশ কিছু মুসল্লি নিহত ও আহত হয়েছেন। হতাহতের সংখ্যা নিয়ে বিভিন্ন গণমাধ্যম ভিন্ন ভিন্ন তথ্য দিয়েছে।

রয়টার্স অনলাইন জানিয়েছে, ঘটনাস্থলে এবং গুরুতর আহতদের মধ্যে সব মিলিয়ে এ পর্যন্ত ২০ জন নিহত হয়েছে। আরব নিউজে জানানো হয়েছে, নিহতের সংখ্যা ২১ জনে দাঁড়িয়েছ।
সবশেষ খবরে কাতিফেরে একটি হাসপাতালের চিকিতসকের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, এই হামলায় নিহত হয়েছে ১০ জন। আহত হয়েছে ৭০ জন। এর মধ্যে কয়েকজনের অবস্থা ‘আশঙ্কাজনক’।

এর আগে প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বিবিসি জানায়, হতাহতের সংখ্যা কমপক্ষে ৩০ জন। তবে ইরানের সংবাদমাধ্যম প্রেস টিভি জানায়, সৌদি আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশ কাতিফের আল কাদেহ গ্রামের আলি ইমাম নামক মসজিদে শুক্রবারের এই হামলায় ১০ থেকে ১৫ জন নিহত হয়েছে।
 
এদিকে প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে আলজাজিরা জানায়, মসজিদটিতে দেড় শতাধিক মুসল্লি জুমার নামাজ আদায় করছিলেন। ওই সময় হামলা হয়। সবশেষ সংবাদে তারা জানিয়েছে, নিহত হয়েছে সাত জন। সৌদির রাষ্ট্রীর বার্তা সংস্থা শিয়া মসজিদে হামলার বিষয়টি নিশ্চিত করেছে। তবে বিস্তারিত কিছু জানায়নি।
 
কাতিফ প্রদেশের মরুভূমি অধ্যুষিত দুটি জেলা গালফ কোস্ট ও আল-আহশায় শিয়া মুসলিমদের বসবাস বেশি। কাতিফের রাজধানী আল খোবারের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে জেলা দুটি অবস্থিত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া