adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সরকারি বাসভবন পেয়েও ন্যাম ফ্ল্যাট দখলে চার মন্ত্রীর

14322143754 minister-mtnews24নিজস্ব প্রতিবেদক : চার মন্ত্রীকে ন্যাম ভবন ছাড়ার চিঠি দেবে সংসদীয় কমিটি।  এতে রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ের ন্যাম ভবনের ফ্ল্যাট ছাড়তে হবে তাদের। মন্ত্রী পাড়ায় ফ্ল্যাট পাওয়ার পরও এসব বাসা দখলে রেখেছেন তারা।  এর আগে একাধিকবার চিঠি দেয়া হলেও এখনো ফ্ল্যাট ছাড়েননি তারা।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদ কমিটির ৬ষ্ঠ বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।  কমিটির সভাপতি ও জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ বৈঠকে সভাপতিত্ব করেন।

 বৈঠকে অংশ নেন কমিটির সদস্য তাজুল ইসলাম চৌধুরী, আব্দুস শহীদ, হুইপ মাহবুব আরা বেগম গিনি, পঞ্চানন বিশ্বাস, খালিদ মাহমুদ চৌধুরী, আসলামুল হক এবং নাজমুল হক প্রধান।

জানা গেছে, মানিক মিয়া এভিনিউয়ে মতস্য ও প্রাণী সম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক, ভুমিমন্ত্রী শামসুর রহমান শরীফ, নৌমন্ত্রী শাজাহান খান ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ফ্ল্যাট দখলে রেখেছেন।  তাদের নামে ওইসব বাসা বরাদ্দ নেই।  তারা দীর্ঘদিন ধরে দখলে রেখেছেন।  

সর্বশেষ গত ৫ মে তাদের ফ্ল্যাট ছেড়ে দিতে চিঠি দেয়া হয়।  কিন্তু তারা ফ্ল্যাট ছাড়েননি।  এজন্য আবারো তাদের চিঠি দেয়া হবে।

এ ব্যাপারে সংসদ কমিটির সভাপতি আ স ম ফিরোজ গণমাধ্যমকে বলেন, ফ্ল্যাট ছেড়ে দেয়ার জন্য তাদের অনেকবার বলেছি।  কেউ কেউ বলেছেন, সেখানে তাদের মালামাল রয়েছে।  আবার কারো কারো দাবি, তাদের পরিবারের সদস্য বেশি।  

তিনি বলেন, এমপিদের জন্য নাখালপাড়ায় কিছু ফ্ল্যাট এখনো খালি পড়ে আছে।  ন্যাম ভবনের ফ্ল্যাট ছেড়ে দিয়ে স্পিকারের অনুমতি নিয়ে তাদের সেখানে বারাদ্দ নেয়ার পরামর্শ দেয়া হয়েছে।

ন্যাম ভবনের ফ্ল্যাটে শুধু চারজনই নয় আরো অনেকে অবস্থান করছেন। সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ একটি ফ্ল্যাট দখলে রেখেছেন।  

জানা গেছে, বৈঠকে মানিক মিয়া এভিনিউয়ের ৬টি সদস্য ভবনে বসবাসরত এমপিদের শব্দ দুষণ থেকে রক্ষা করতে ভবনসমূহে সাউন্ড প্রটেক্টর ব্যবস্থা চালুর সুপারিশ করা হয়।  পাশাপাশি প্রতিটি ভবনে একটি করে পাঁচ সদস্য বিশিষ্ট সংসদ সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটি গঠনের সুপারিশ করা হয়।
এছাড়া বৈঠকে আরো কিছু বিষয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া