adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিবিট অস্ট্রেলিয়ায় বাংলাদেশের প্রযুক্তি প্রতিষ্ঠানের অংশগ্রহণ

CeBIT1432126939ডেস্ক রিপোর্ট : সম্প্রতি অস্ট্রেলিয়ার সিডনি অলিম্পিক পার্কে অনুষ্ঠিত হয়েছে বিশ্বের অন্যতম বৃহত তথ্যপ্রযুক্তি মেলা ‘সিবিট অস্ট্রেলিয়া ২০১৫’। প্রথমবারের মতো এই মেলায় অংশ নিয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) কয়েকটি সদস্য প্রতিষ্ঠান।
 
রপ্তানী উন্নয়ন ব্যুরোর সহযোগিতায় এ মেলায় বেসিসের সদস্য কোম্পানি বিইয়ন্ড টেকনোলজিস, বিটস সল্যুউশন লিমিটেড, ডিভাইন আইটি লিমিটেড, ডাটাবিজ সফটওয়্যার লিমিটেড এবং সরকারের পক্ষ থেকে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ তাদের পণ্য ও সেবা প্রদর্শন করে। বেসিসের অপর সদস্য কোম্পানি উইনটেল লিমিটেড দর্শনার্থী (ভিজিটর) হিসেবে মেলায় অংশগ্রহণ করেছে।
 
মেলায় অংশগ্রহণ সম্পর্কে বেসিসের সভাপতি শামীম আহসান বলেন, ইতোমধ্যেই উত্তর আমেরিকা ও ইউরোপের বাজারে বাংলাদেশের তথ্যপ্রযুক্তিখাতের একটি ভালো অবস্থান তৈরি হয়েছে। অস্ট্রেলিয়ার বাজারেও বাংলাদেশের আইটি খাতের বড় সম্ভাবনা রয়েছে। সেই বিষয়টিকেই গুরুত্ব দিয়ে এবারই প্রথম সিবিট অস্ট্রেলিায় অংশগ্রহণ করা হলো। আমরা আশা করছি এর মাধ্যমে অস্ট্রেলিয়ার বাজারে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের প্রচার ও প্রসার ঘটবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া