adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সালাহউদ্দিনকে ইন্দিরা গান্ধী হাসপাতালে স্থানান্তর

1432110783salauddin-mtnews24ডেস্ক রিপোর্ট : অবশেষে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে ভারতের মেঘালয় রাজ্যের শিলং সিভিল হাসপাতাল থেকে নর্থ ইষ্ট ইন্দিরা গান্ধী রিজিওনাল রিসার্চ অ্যান্ড ইনস্টিটিউট হাসপাতালে স্থানান্তর করা হলো।

বুধবার শিলং সিভিল হাসপাতাল থেকে নর্থ ইষ্ট ইন্দিরা গান্ধী রিজিওনাল রিসার্চ অ্যান্ড ইনস্টিটিউট হাসপাতালে স্থানান্তরিত করা হয়।  এর আগে তাকে উন্নত চিকিৎসার সুপারিশ করেন শিলং হাসপাতালের চিকিতসকরা।

সালাহ উদ্দিনের স্বাস্থ্য ও মেডিকেল রিপোর্ট পরীক্ষা-নিরীক্ষার পর আজ বুধবার শিলং সিভিল হাসপাতালের চিকিতসকরা এ সিদ্ধান্ত দেন। এজন্য তাকে মেঘালয়ের শিলংয়ে অবস্থিত নর্থ-ইস্ট ইন্দিরা গান্ধী রিজিওনাল রিসার্চ সেন্টারে ভর্তি করার সুপারিশ করেন তারা।

উল্লেখ্য, শিলং হাসপাতালের ডা. ডি জে গোস্বামীর তত্ত্বাবধানে সালাহ উদ্দিন তার হার্ট ও কিডনির চিকিতসা নিচ্ছেন।  তবে সালাহ উদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদ ডা. গোস্বামীর সঙ্গে দেখা করে উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে নেয়ার ইচ্ছার কথা জানিয়েছেন।

চিকিৎসকদের চূড়ান্ত ছাড়পত্র না পাওয়ায় সালাহ উদ্দিনকে আদালতে হাজির করা সম্ভব হচ্ছে না।  ফলে পরবর্তী আইনি পদক্ষেপগুলোও ঝুলে রয়েছে। দীর্ঘ দুই মাস নিখোঁজ থাকার পর সালাহ উদ্দিন গত ১১ মে শিলংয়ে উদ্ধারের পর অবৈধ অনুপ্রবেশের মামলায় পুলিশের কাছে আটক হন।  এরপর ১২ মে থেকে শিলং সিভিল হাসপাতালে চিকিতসাধীন রয়েছেন।

তবে এখন পর্যন্ত অসুস্থতার কারণে সালাহ উদ্দিনকে দেশটির আদালতে হাজির করা হয়নি।  ফলে এ বিষয়ে পরবর্তী পদক্ষেপও নিতে পারছেন না তার পরিবার।

শিলং হাসপাতালের ডা. গোস্বামী জানিয়েছেন, সিটি স্ক্যানের রিপোর্টে সালাহ উদ্দিনের কিডনিতে কিছু জটিলতা পাওয়া গেছে।

এদিকে গতকাল মঙ্গলবার দুপুরে দ্বিতীয়দিনের মত শিলং হাসপাতালে সালাহ উদ্দিনের সঙ্গে দেখা করেন হাসিনা আহমেদ।  সাক্ষাত শেষে তিনি রাতে মেঘালয় হাইকোর্টের সিনিয়র আইনজীবী এসপি মহন্তের সঙ্গে দেখা করেন।

এসপি মহন্তের সঙ্গে হাসিনা আহমেদ কিভাবে তার স্বামীকে চিকিতসার জন্য সিঙ্গাপুর নেয়া যেতে পারে সে বিষয়ে পরামর্শ করেন।

পরে আইনজীবী মহন্ত সাংবাদিকদের বলেন, হাসপাতালের ছাড়পত্র পাওয়ার পর সালাহ উদ্দিনকে আদালতে হাজির করা হবে।  সেখানে তার জামিন হলেই কেবল বাইরের কোনো দেশে নেয়ার বিষয়ে পদক্ষেপ আসতে পারে।
এর আগে হাসপাতালে সালাহ উদ্দিনের সঙ্গে দেখা করে বের হওয়ার সময় হাসিনা আহমেদ সাংবাদিকদের বলেন, ২০ বছর ধরে তিনি সিঙ্গাপুরে চিকিতসা নিচ্ছেন।  সে কারণে তাকে সেখানেই নেয়া দরকার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া