adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেসবুকের ফ্রি ভিডিও কলসেবার পরিধি বৃদ্ধি

news_img (2)ডেস্ক রিপোর্ট : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক তার গ্রাহকদের জন্য সেবার পরিধি আরও বৃদ্ধি করতে যাচ্ছে। ম্যাসেঞ্জার অ্যাপস থেকে পৃথিবীর প্রায় প্রতিটিতে দেশে বিনামূল্যে ভিডিও কলসেবা দিতে যাচ্ছে ফেসবুক। 

গত মাসেই নতুন করে ১৮টি দেশে ফেসবুক ফ্রি ভিডিও কলসেবা চালু করেছে। দেশগুলো হল-বেলজিয়াম, কানাডা, কোরেশিয়া, ডেনমার্ক, ফ্রান্স, গ্রিস, আয়ারল্যান্ড, লাওস, লিথুনিয়া, মেক্সিকো, নাইজেরিয়া, নরওয়ে, ওমান, পোল্যান্ড, পর্তুগাল, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র এবং উরুগুয়ে।

ফেসবুকের ম্যাসেঞ্জিং বিভাগের সহ-সভাপতি ডেভিড মারকাস বলেন, আইওএস এবং অ্যান্ড্রয়েড সেটের সাহায্যে ফেসবুক ব্যবহারকারীরা এখন থেকে সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ সংস্করণ পেতে যাচ্ছে। তিনি আরও বলেন, আইওএস এবং অ্যান্ড্রয়েড মোবাইল সেট ব্যবহারকারীরা এখন থেকে ম্যাসেঞ্জার ব্যবহার করে ফেসবুকের মাধ্যমে ভিডিও কল দিতে পারবে। 

মারকাস বলেন, ফেসবুক ইউনাইটেট আরব আমিরাতে এখনও তাদের ভিডিও কলসেবা পৌঁছাতে পারেনি। কর্তৃপক্ষ দেশটিতে ফেসবুকের ভিডিও কল ব্লক করে রেখেছে। তবে পৃথিবীর অন্য কোন দেশে এমন সমস্যা হচ্ছে কিনা সে বিষয়েও তার কোনো ধারণা নেই। 

প্রসঙ্গত, চলতি বছরের মার্চে ফেসবুক আনুষ্ঠানিকভাবে ম্যাসেঞ্জারের সাহায্যে ভিডিও কল দেয়ার সেবা চালু করে। মার্চ মাসের শেষ নাগাদ ৬০০ মিলিয়ন লোক ফ্রি ভিডিও।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া