adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২০১৮, ২০২২ ও ২০২৬ সালের ফুটবল বিশ্বকাপ আসর যে যে দেশে বসবে

1432098823footbalmtnews24স্পোর্টস ডেস্ক : বিনোদনের মহারণ হচ্ছে বিশ্বকাপ ফুটবল। ফুটবল বিশ্বকাপের মুহূর্তে বাড়তি আনন্দ ভাগাভাগি ছাড়াও আরও নানা আঙ্গিকের ফূর্তিতে মাতে ফুটবল ভক্তরা।

প্রিয় তারকাকে নিয়ে প্রত্যাশা থাকে অনেক। মেসি-নেইমার-রোনালদোকে আগামীর বিশ্বকাপ ফুটবলে দেখার অপেক্ষায় আছেন অনেকেই। তারকা ফুটবলারদের মধ্যে কে পরবর্তী বিশ্বকাপে থাকছেন আর থাকছেন না সঙ্গত কারণেই এ বিষয়টি সবার ভাবনায়।

তবে একটি বিষয় নিশ্চিত যে ২০২৬ সালের ফুটবল বিশ্বকাপে খেলছেন না বর্তমান সময়ের অনেক তারকারাই। উপরোক্ত তিন তারকা ২০১৮ বিশ্বকাপ খেলার পরেই নাকি অবসর নিয়ে তাদের ভাষ্য জানাবেন।

কয়েকদিন আগে রোনালদো-মেসি এমন কথাই জানিয়েছিলেন। ২০১৮ সালের ফুটবল বিশ্বকাপ রাশিয়াতে এবং ২০২২ সালের ফুটবল বিশ্বকাপ হচ্ছে এশিয়ার দেশ কাতারে।

যে মহাদেশ বিশ্বকাপ আয়োজন করবে তার পরবর্তী ১২ বছর বিশ্বকাপ আয়োজনের জন্যে বিড করতে পারবেন না- ফিফার পরবর্তী সভায় এমন নিয়ম জারি হলে আমেরিকাতেই বসতে পারে ২০২৬ সালের ফুটবল বিশ্বকাপ।

আগে আসর না বসায় আমেরিকা ২০২৬ সালের বিশ্বকাপ আয়োজনের অন্যতম দাবিদার। ২০১৭ সালের মে মাসেই চূড়ান্ত বিডিংয়ের মাধ্যমে ঘোষণা করা হবে ২০২৬ সালের ফুটবল বিশ্বকাপ আয়োজক দেশের নাম। এই মাসের ২৯ তারিখে ফিফার বৈঠকেই আসতে পারে চূড়ান্ত সিদ্ধান্ত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া