adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মালয়েশিয়া ১০০০ অবৈধ বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে

1432093869azzhf6qkডেস্ক রিপোর্ট : সমুদ্রপথে পাচার হওয়া ১০০০ অবৈধ বাংলাদেশিকে ফেরত পাঠাবে মালয়েশিয়ান সরকার। এক্ষেত্রে কোন সময়ক্ষেপণ করা হবে না- বলেছেন মালয়েশিয়ার স্বরাষ্ট্র উপমন্ত্রী ড. ওয়ান জুনাইদি তুয়াঙ্কু জাফর।

উপমন্ত্রী ড. ওয়ান বলেন, গত ১১ই মে বাংলাদেশী ওইসব অভিবাসী লাঙ্কাবি দ্বীপে ওঠেন। শরণার্থীবিষয়ক কাগজপত্র ঠিকঠাক করার পরই তাদেরকে ফেরত পাঠানো হবে। গতকাল এ খবর দিয়েছে মালয়েশিয়ার সরকারি বার্তা সংস্থা বারনামা।

তবে ওইসব বাংলাদেশির সঙ্গে ৪০০ রোহিঙ্গা শরণার্থীও রয়েছে। তাদের দায়িত্ব নেবে জাতিসংঘের শরণার্থীবিষয়ক হাইকমিশনার ইউএনএইচসিআর।

ড. ওয়ান জুনাইদি তুয়াঙ্কু জাফর রোহিঙ্গা শরণার্থী ইস্যুকে মিয়ানমারের জন্য একটি গুরুতর সমস্যা হিসেবে বর্ণনা করেন। এ বিষয়টির সমাধান করতে সংশ্লিষ্ট দেশের সঙ্গে যোগাযোগ করা উচিত। এটা মালয়েশিয়া বা আসিয়ানের কাজ নয়।

তিনি বলেন, অবৈধদের উপস্থিতির দায় নিতে পারে না মালয়েশিয়া। তার ভাষায়, আমরা চাকরি ক্ষেত্রে লাখ লাখ অবৈধ শ্রমিকের সমস্যা মোকাবিলা করছি। এতে স্থানীয় সামাজিক জীবনে ব্যাপক সমস্যা সৃষ্টি হচ্ছে। চাকরি ক্ষেত্রে স্থানীয়রাও সমস্যায় ভুগছে। অনেক ক্ষেত্রে এসব অবৈধ মানুষ বহন করে আনছে নানা রোগ।

তিনি পরিষ্কার বার্তা দিয়ে বলেন- আমি স্পষ্ট একটি সিগন্যাল দিচ্ছি। তা হলো, অবৈধদের মালয়েশিয়া স্বাগত জানাবে না। আর রোহিঙ্গা শরণার্থী সমস্যা সেটাতো মিয়ানমারের সমস্যা। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া