adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সালাহ উদ্দিনকে দ্রুত হস্তান্তর করতে চায় মেঘালয় সরকার

14320124095mkcnwb3ডেস্ক রিপোর্ট :  বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদকে নিয়ে বিব্রতকর অবস্থায় আছে মেঘালয় সরকার। একদিকে ইন্টাপোলের রেড এলার্ট ও কেন্দ্রীয় সরকারের নজরদারি অন্যদিকে প্রতিবেশি বাংলাদেশের সঙ্গে সু-সম্পর্ক। এসব কারণেই মেঘালয় সরকার  সালাহ উদ্দিনের বিষয়টি দ্রুত মিটিয়ে ফেলতে চায়।

গত ১১ মে সালাহ উদ্দিন আহমেদ আটক হওয়া এবং তার বিরুদ্ধে ইন্টারপোলের রেড অ্যালার্ট জারি হওয়া সবকিছু মিলিয়ে  মেঘালয়ের পুলিশ ও প্রশাসনে প্রথম থেকেই চাপে রয়েছে। তাছাড়া রেড এলার্ট জারি হওয়ায় ভারতীয় কেন্দ্রীয় তদন্ত সংস্থা শিলংয়ে অবস্থান করছেন। এ কারণে তাদের নজরদারিতে রয়েছে রাজ্যের পুলিশ ও প্রশাসন।

এ ছাড়া সালাহ উদ্দিন ইস্যু বাংলাদেশের রাজনীতিতে একটি গুরুত্বপূর্ণ বিষয় হওয়ায় বাংলাদেশ সরকারও মেঘালয় সরকারের কর্মকাণ্ড পর্যবেক্ষণ করছে। এরপর ভারতের কেন্দ্রীয় সরকারও মেঘালয় সরকারের নজরদারি তো রয়েছেই।

সব মিলিয়ে মুকুল সাংমার সরকার সালাহ উদ্দিনকে নিয়ে বিব্রত। এ কারণে আইনী প্রক্রিয়া শেষ করে সালাহ উদ্দিনকে কেন্দ্রীয় সরকারের কাছে হস্তান্তর অথবা বাংলাদেশে পুশব্যাক-এ দুটির  সেটিই হোক না কেন তা দ্রুত করতে চায় মেঘালয় সরকার।

পুলিশের স্পেশাল ব্রাঞ্চের এক ডিএসপি জানান, সালাহ উদ্দিনকে বিচারিক প্রক্রিয়া নেওয়ার জন্য আমরা সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছি। কিন্তু চিকিৎসকদের ছাড়পত্র না পাওয়ার কারণে বিষয়টি দেরি হচ্ছে। চিকিৎসকরা ছাড়পত্র পাওয়া মাত্রই আমরা তাকে আদালতে হাজির করবো। এরপর ভারতীয় আইন অনুয়ায়ী তার বিচারিক প্রক্রিয়া সম্পন্ন করে তাকে দিল্লি অথবা ঢাকায় পাঠাবো। এটা কিভাবে দ্রুত করা যায় সেটা নিয়েই আমরা ভাবছি।

এদিকে শিলংয়ের সিভিল হাসপাতালের চিকিৎসকরাও চাচ্ছেন তাকে যত দ্রুত সম্ভব হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া যায়। এ নিয়ে রাজ্য সরকারের পক্ষ থেকেও তাদের প্রতি নির্দেশনা রয়েছে বলে জানান চিকিৎসকদের একটি সূত্র।

সালাহ উদ্দিনের চিকিৎসক হৃদরোগ বিশেষজ্ঞ ডা. জি কে গোস্বামী বলেছেন, আজ মঙ্গলবার সালাহ উদ্দিনের স্বাস্থ্যগত বিষয়ে সিদ্ধান্ত  নেওয়া হবে। গতকাল তার সিটি স্ক্যান করার পর বিকেলে আরও কিছু স্বাস্থ্য পরীক্ষা করানো হয়েছে। আশা করছি আজই স্বাস্থ্যগত বিষয়ে সিদ্ধান্ত  নেওয়া যাবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া