adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের তিন কন্যা ফুটবল খেলবেন বিদেশে

Football11431963567ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশের ফুটবল ইতিহাসে প্রথম কোনো নারী ফুটবলার হিসেবে বিদেশি লিগে খেলেছিলেন সাবিনা খাতুন। মালদ্বীপে ‘ক্লাব মালদ্বীপস উইমেন্স ফুটসাল ফিয়েস্তা-২০১৫’-তে পুলিশ ক্লাবের হয়ে খেলছেন সাবিনা খাতুন। ওই ফুটবল প্রতিযোগিতা ১৪ মার্চ থেকে ১৭ এপ্রিল পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে। মাত্র ৬ ম্যাচে পাঁচটি হ্যাটট্রিকসহ ৩৭ গোল করেছিলেন সাবিনা খাতুন। হয়েছিলেন টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা। 

তার পারফরম্যান্সে মুগ্ধ হয়ে মালদ্বীপ এবার বাংলাদেশের আরো দুই মেয়েকে খেলার সুযোগ দিয়েছে। সাবিনা খাতুনসহ বাংলাদেশের তিনজন নারী ফুটবলার এবার সুযোগ পেয়েছেন বিদেশি লিগে খেলার। বাকি দুজন হলেন মিডফিল্ডার মিরোনা ও অপরজন গোলরক্ষক সাবিনা আক্তার। আজ ১৯ মে মঙ্গলবার বিকেল সোয়া ৪টায় মালে এয়ারলাইন্সযোগে তারা মালদ্বীপে যাবেন।

মালদ্বীপের এফএএম উইমেন্স চ্যাম্পিয়নশিপ-২০১৫-তে ধিবেহী সিফেইনজে ক্লাবের হয়ে খেলবেন বাংলাদেশের এই তিন নারী ফুটবলার। ২৪ মে থেকে ১২ জুন পর্যন্ত এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।

সোমবার এই তিন ফুটবলারকে নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে গোলমেশিন খ্যাত সাবিনা খাতুন বলেন, ‘অন্যদের খেলার সুযোগ করে দিতে পেরে সত্যিই বেশ আনন্দিত আমি। প্রথমে আমি একা খেলতে গিয়েছিলাম। এবার তিনজন যাচ্ছি। বিদেশের মাটিতে ভাল খেলতে পারলে সামনে আরো সুযোগ তৈরি হবে। গোলরক্ষক সাবিনা আক্তার বলেন, ‘কিরণ আপা ও সাবিনা আপাকে ধন্যবাদ। কারণ তাদের জন্যই আজ আমরাও বিদেশে খেলার সুযোগ পাচ্ছি। 

মিডফিল্ডার মিরোনা বলেন, ‘দেশের বাইরে খেলার সুযোগ পেয়ে নিজেকে ধন্য মনে করছি। এ সুযোগ সৃষ্টি করে দেওয়ার জন্য বাফুফের মহিলা উইংকে ধন্যবাদ। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া