adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে দুই মোটরবাইকার গ্র“পের গোলাগুলি – নিহত ৯

texas1431916726আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রে টেক্সাসে দুই মোটরবাইকার গ্রুপের মধ্যে গোলাগুলিতে নিহত হয়েছেন অন্তত পক্ষে নয় জন।
 
টেক্সাস পুলিশ জানিয়েছে, ওয়াকো শহরের টুইন পিকস স্পোর্টস বার অ্যান্ড গ্রিল নামের একটি খাবার দোকানের সামনের কারপার্কিংয়ে মোটরবাইকারদের দুটি দলের মধ্যে সংঘর্ষ বেধে গেলে তা এক পর্যায়ে গুলি বিনিময়ের পর্যায়ের চলে যায়। দোকানটি সেন্ট্রাল টেক্সাস মার্কেটে অবস্থিত।
 
পুলিশ জানিয়েছে, গোলাগুলিতে ঘটনাস্থলেই নিহত হয়েছেন আট জন এবং হাসপাতালে নেওয়ার পর মারা গেছেন এক জন। নিহতদের মধ্যে সবাই বাইকার। এ ছাড়া আহত হয়েছেন ১৮ জন।
 
ওয়াকো ট্রিবিউন-হেরাল্ডকে মাইকেল লাগন নামের একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, কার পার্কিংয়ের স্থানটি ‘যুদ্ধা এলাকা’র মতো মনে হচ্ছে।
 
তিনি আরো বলেন, ‘৩০টির মতো বন্দুক (বা পিস্তল) এই গোলাগুলিতে ব্যবহার করা হয়েছে। প্রায় ১০০ রাউন্ড গুলির শব্দ শোনা গেছে।’
 
গোলাগুলি থেকে নিজেদের বাঁচাতে আশপাশের দোকানের ক্রেতা ও কর্মকর্তা-কর্মচারীরা দোকানের অপেক্ষাকৃত সংরক্ষিত অংশে ঢুকে পড়ে। তবে এই সংঘর্ষে বাইকারদের বাইরে কোনো লোক হতাহত হয়নি।
 
টেক্সাস পুলিশ জানিয়েছে, পার্কিংয়ের স্থান নিয়ে মোটরবাইকারদের দুই দলের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এক পর্যায়ে এই সংঘর্ষে পাঁচটি বাইকার দল জড়িয়ে পড়ে। সেখানে তুমুল গোলাগুলি হয়।
 
পুলিশের মুখপাত্র সার্জেন্ট ডব্লিউ প্যাট্রিক সোয়ানটোন জানিয়েছেন, বাকবিত-ার এক পর্যায়ে প্রতিদ্বন্দ্বী বাইকাররা হাতাহাতিতে জড়িয়ে পড়ে। শুরু হয় তুমুল মারপিট। শেষ পর্যন্ত তা গোলাগুলিতে পরিণত হয় এবং শেষ হয় প্রাণহানির মধ্য দিয়ে।
 
সোয়ানটোন আরো বলেন, ‘আমার ৩৪ বছরের কর্মজীবনে এই গোলাগুলির দৃশ্য সবচেয়ে ভয়ানক সন্ত্রাসী কর্মকাণ্ডের দৃশ্য।’
 
‘গোলাগুলি শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই পুলিশি তৎপরতা শুরু হয়। কিছু বাইকার অস্ত্র ফেলে দেয়। ঘটনাস্থল থেকে তিন জনকে আকট করা হয়। এই বাইকার গ্যাংগুলো খুবই হিংস্র। এই ঘটনায় অনেক সাধারণ মানুষের ক্ষতি হতে পারত।’
 
গোলাগুলিতে অংশ নেওয়া বাইকার গ্যাংয়ের সদস্যরা ওয়াকো শহরের বিভিন্ন এলাকা এবং পাশের শহরে পালিয়ে গেছে।
 
ওয়াকো পুলিশ জানিয়েছে, সাধারণ লোকের নিরাপত্তার কোনো সমস্য নেই। এই ঘটনায় কোনো পুলিশ সদস্যও আহত হননি।
 
তথ্যসূত্র : বিবিসি অনলাইন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া