adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কারা থাকছেন হাই পারফরম্যান্স স্কোয়াডে?

BCB_Logo_SM_216370031নিজস্ব প্রতিবেদক : ছন্দ হারিয়ে বা চোটের কারণে জাতীয় দলের অনেক ক্রিকেটারই নানা সময়ে ছিটকে গেছেন। প্রতিভা থাকার পরও যতেœর অভাবে কিংবা আত্মবিশ্বাস হারিয়ে ফেলে জাতীয় দলে ফেরার তাগিদ আর অনুভব করেননি এমন ক্রিকেটারেরও অভাব নেই। প্রতিভাবান ক্রিকেটাররা যাতে হারিয়ে না যায়- সে জন্য উদ্যোগী হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
জাতীয় দল থেকে বাদ পড়া ক্রিকেটার এবং সম্ভাবনাময় তরুণদের নিয়ে হাই পারফরম্যান্স ইউনিট গঠন করতে যাচ্ছে ক্রিকেট বোর্ড।
কাদের স্কোয়াডে নেওয়া হবে সেটিও প্রায় চূড়ান্ত। গতকাল সোমবার বিসিবির গেম ডেভলপমেন্ট কমিটির ম্যানেজার আবু ইমাম মোহাম্মদ কাওসার জানান, ‘হাই পারফরম্যান্স স্কোয়াডে কারা থাকছেন তা প্রায় চূড়ান্ত। এ মুহুর্তে এ ব্যাপারে কিছু বলতে পারছি না। তবে আগামী দুই-তিনদিনের মধ্যে আনুষ্ঠানিকভাবে আমরা জানিয়ে দেবো। স্কোয়াডটি ২০ থেকে ২২ সদস্যের হবে।
দলটা কেমন হতে পারে জানতে চাইলে তিনি বলেন, ব্যাটসম্যান, বোলার, স্পিনার, পেসার, অলরাউন্ডার ও উইকেটকিপার-এভাবে আলাদা আলাদা করে স্কোয়াড সাজাতে হয়েছে আমাদের। দলটা যাতে ব্যালান্সড হয় সে দিকে গুরুত্ব দিয়েছি আমরা। হাই পারফরম্যান্স ইউনিটের কোচিং ডিরেক্টর হিসেবে থাকবেন ইংল্যান্ডের সাবেক টেস্ট ক্রিকেটার পল টেরি। আগামী মাসের প্রথম সপ্তাহ থেকে শুরু হবে তার কাজ। বিদেশ থেকে খণ্ডকালীন কোচ আনারও পরিকল্পনা রয়েছে বিসিবির। সে সঙ্গে  দেশি কোচদেরও যুক্ত করা হবে হাই পারফরম্যান্স স্কোয়াডের কোচিং-স্টাফ হিসেবে।   

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া