adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ রাতে বার্সেলোনা – অ্যাটলেটিকো মহারণ

Barcelona1431837759স্পোর্টস ডেস্ক : ১৭ মে ২০১৪। বার্সেলোনার সঙ্গে ১-১ গোলে ড্র করে লা লিগার শিরোপা জিতেছিল অ্যাটলেটিকো মাদ্রিদ। ১৮ বছর পর লা লিগার শিরোপা জয়ের উতসবটা সেদিন বার্সেলোনার মাঠেই করেছিল অ্যাটলেটিকো। নিয়তির কী খেলা, ঠিক এক বছর পর ১৭ মে’তে অ্যাটলেটিকোর মাঠে লা লিগার শিরোপা জয়ের উৎসবে মেতে উঠতে পারে বার্সেলোনাও!
 
লা লিগার এ মৌসুমের শিরোপা নিশ্চিত করতে রোববার অ্যাটলেটিকোর মাঠে খেলতে নামছে বার্সেলোনা। ভিসেন্তে ক্যালদেরনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১১ টায়। অ্যাটলেটিকোর বিপক্ষে জিতলে এক ম্যাচ হাতে রেখেই লা লিগার শিরোপা জিতবে বার্সা। বর্তমানে ৩৬ ম্যাচে ৯০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সা। সমান ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে অ্যাটলেটিকো। লিগে সবারই বাকি দুটি করে ম্যাচ। শনিবার বার্সা-অ্যাটলেটিকো ম্যাচের একই সময়ে এসপানিওলের বিপক্ষে খেলবে রিয়াল। যদি এসপানিওলের বিপক্ষে রিয়াল হেরে যায় বা ড্র করে, তাহলে অ্যাটলেটিকোর কাছে হারলে বা ড্র করলেও বার্সার শিরোপা নিশ্চিত হয়ে যাবে।
 
২০০৯ সালের পর আবারও ট্রেবল জয়ের স্বপ্ন দেখছে বার্সা। সে লক্ষ্যে এরই মধ্যে কোপা ডেল রে ও চ্যাম্পিয়নস লিগের ফাইনাল নিশ্চিত করে ফেলেছে লুইস এনরিকের দল। রোববার অ্যাটলেটিকোকে হারালে লা লিগার শিরোপা তো ঘরেই চলে আসবে। লা লিগায় টানা ১২ ম্যাচ অপরাজিত আছে বার্সা। এর মধ্যে ১১ ম্যাচেই জিতেছে তারা। অপর ম্যাচটি ড্র হয়। শেষ পাঁচ ম্যাচে একটি গোলও হজম করেনি বার্সা। বরং এই পাঁচ ম্যাচে তারা গোল করেছে মোট ২০টি। অর্থাৎ ম্যাচ প্রতি গড়ে ৪টি করে গোল! ভাবা যায়?
 
বার্সার আক্রমণভাগের ত্রয়ী লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও নেইমার তো রয়েছেন দুর্দান্ত ফর্মে। সব ধরনের প্রতিযোগিতা মিলে তিনজনে গোল করেছেন ১১৪টি, যা বার্সার কোনো ত্রয়ীর এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড। আর ৫ গোল করলে এক মৌসুমে রিয়াল মাদ্রিদ ত্রয়ী ক্রিস্টিয়ানো রোনালদো, গঞ্জালো হিগুয়েন ও করিম বেনজেমার করা ১১৮টি গোলের রেকর্ড ভাঙবে বার্সা ত্রয়ী।
 
বার্সার বিপক্ষে অ্যাটলেটিকোর সাম্প্রতিক পারফরম্যান্স অবশ্য খুব একটা ভালো নয়। লিগে বার্সার বিপক্ষে শেষ নয় ম্যাচে একটিতেও জয়ের মুখ দেখেনি অ্যাটলেটিকো, সাতটিতে হেরেছে এবং দুটি ড্র করেছে। এ ছাড়া ঘরের মাঠ ভিসেন্তে ক্যালদরনে বার্সার বিপক্ষে শেষ চার ম্যাচে অ্যাটলেটিকো ৩টিতে হেরেছে এবং একটি ড্র করেছে। অ্যাটলেটিকোর মাঠে জিতে তাই আজ রাতেই লা লিগার চ্যাম্পিয়ন হতে পারে বার্সা। আর এমনটা হলে গত মৌসুমে নিজেদের মাঠে অ্যাটলেটিকোর কাছে শিরোপা হারানোর প্রতিশোধও নেওয়া হবে বার্সার।  

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া